× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

কলকাতায় শিশু একাডেমির শিশুদের মনোজ্ঞ অনুষ্ঠান

বিনোদন

কলকাতা প্রতিনিধি
৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

কলকাতায় বাংলাদেশ বইমেলার মঞ্চে বাংলাদেশের শিশু একাডেমির শিশুরা নৃত্য ও গানের এক মনোজ্ঞ অনুষ্ঠান পরিবেশন করে কলকাতার মানুষকে মুগ্ধ করেছেন। উপস্থিত দর্শক করতালি দিয়ে তাদের অভিনন্দিত করেছে। সোমবার সন্ধ্যায় অনুষ্ঠান শুরুর আগে শিশু একডেমির মহাপরিচালক জানিয়েছেন, বাংলাদেশের শিশুদের নানা সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ বেড়ে চলেছে। আর এ ব্যাপারে শিশু একাডেমি নিরন্তর কাজ করে চলেছে। তিনি জানিয়েছেন, বাংলাদেশের শিশু একাডেমির সঙ্গে যুক্ত শিশুরা পৃথিবীর নানা দেশে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে প্রশংসিত হয়েছে। কলকাতাতেও ২৩ জন শিশু এসেছে তাদের সাংস্কৃতিক উপস্থাপনা পেশ করতে। শিশু একাডেমির শিশুরা বেশ কয়েকটি পর্যায়ে নৃত্যগীতের মাধ্যমে পরিবেশন করেছে তাদের অনুষ্ঠান। এদিন শিশু একাডেমির শিশুদের নিয়ে কাজের সঙ্গে যুক্ত সংগীত শিল্পী পার্থ বড়ুয়াও উপস্থিত ছিলেন।
শিশু একাডেমির অনুষ্ঠানের আগে ‘বাংলা শিশু সাহিত্য প্রকাশনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের সংগীতশিল্পী পার্থ বড়ুয়া। সভাপতিত্ব করেন কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) সানজিদা জেসমিন। আলোচনায় অংশ নেন কবি দীপ মুখোপাধ্যায়, সন্দীপ নায়েক, মারুফুল ইসলাম প্রমুখ। কবিতা পাঠ করেন বাচিক শিল্পী রেখা চক্রবর্তী, দীপ মুখোপাধ্যায় প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িতে ছিলেন কবি আসলাম সানি।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর