× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ নারী দল

খেলা

স্পোর্টস ডেস্ক
১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

এশিয়া কাপ জয়ের পর আয়ারল্যন্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়। এরপরই বিশ্বকাপ বাছাই পর্বেও সেরা হয়ে এক প্রকার চমকে দেয়া বাংলাদেশ নারী ক্রিকেট দল নারী টি-২০ বিশ্বকাপে একেবারেই অচেনা। আসরের প্রথম ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬০ রানের বড় হারের পর দ্বিতীয় ম্যাচেও হেরেছে সালমা-রুমানারা। গ্রুপ ‘এ’-এর নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে বৃষ্টি বিঘিœত ম্যাচে ৭ উইকেটে হারে বাংলাদেশ নারী দল। ৩৯ বল হাতে রেখেই এই জয় পায় ইংলিশ নারী দল। গতকাল ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট  স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। কিন্তু শুরুতেই সমস্যায় পড়ে লাল-সবুজের জার্সিধারীরা। দলীয় ২ রানেই ওপেনার শারমিন সুলতানা (০) ফেরেন।
দলীয় মাত্র এক রান যোগ হতেই ফেরেন ফারজানা হকও (০)। একা হাতে লড়ে যান আরেক ওপেনার আয়শা রহমান। ৪ জন ক্রিকেটার শূন্য রানে ফিওে গেলে বাংলাদেশের স্কোর এক সময় দাঁড়ায় ৫৩ রানে ৬ উইকেট। সেখান থেকে জাহানারা আলমের ৭ বলে ১২ রানের এক ঝটিকা ইনিংসে দলীয় সংগ্রহ নির্ধারীত ২০ ওভারে দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ৭৬ রান। ইংল্যান্ডের হয়ে একাই ৩ উইকেট নেন ক্রিস্টি গরডোন। এছাড়া একটি করে উইকেট নেন নাটালি স্কিভার, আনয়া স্্রুবসোল, লিনসে স্মিথ ও সোফি একলেকটন।  সহজ এই লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের শুরুও ভালো হয়নি। দলীয় রানের খাতা না খুলতেই ফেরেন ওপেনার ড্যানিল ওয়েট। ১৩ রানে ও ৫১ রানে আরও দুটি উইকেট হারিয়ে ফেললেও জয়ে পৌঁছাতে বেগ পেতে হয়নি ইংলিশদের। তবে মাঝে বৃষ্টি বাধা আসায় ৬৪ রানেই ম্যাচ থেমে যায়। তবে বাংলাদেশের থেকে এগিয়ে থাকায় ডাক ওয়াথ ও লুইস পদ্ধতিতে ৭ উইকেটের জয় পায় ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সালমা খাতুন। এক উইকেট নেন খাদিজা তুল কুবরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর