× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ৩ জুলাই ২০২২, রবিবার , ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

সৈয়দ সালাউদ্দিন জাকী হাসপাতালে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৬ জানুয়ারি ২০১৯, রবিবার

কালজয়ী বাংলা চলচ্চিত্র ‘ঘুড্ডি’র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। খ্যাতিমান এ নির্মাতা গত কয়েক মাস ধরেই অসুস্থ। চার মাস আগে থেকে তিনি হুইল চেয়ারে চলাফেরা করছেন। সম্প্রতি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বৃহস্পতিবার (৩রা জানুয়ারি) তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৈয়দ সালাউদ্দিন জাকী একাধারে চলচ্চিত্র নির্মাতা, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রশিক্ষক ও লেখক। বিশিষ্ট এই নির্মাতার প্রথম সিনেমা ‘ঘুড্ডি’ মুক্তি পায় ১৯৮০ সালে।
এই সিনেমার মধ্য দিয়ে নন্দিত অভিনেত্রী সুবর্ণা মোস্তাফার বড় পর্দায় অভিষেক ঘটে। সিনেমাটির সংলাপ রচনা করে জাকী শ্রেষ্ঠ চিত্রনাট্যকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন। সালাউদ্দিন জাকী ‘ঘুড্ডি’ ছাড়াও ১৯৯০ সালে আলমগীর ও রোজিনাকে নিয়ে ‘লাল বেনারসী’ এবং ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষকে নিয়ে ‘আয়না বিবির পালা’ নির্মাণ করেন। এদিকে ১৯৮১ সালে সালাউদ্দিন জাকী এফডিসিতে অপারেটিভ ডিরেক্টর হিসেবে যোগ দেন। ১৯৯৬ সালে নিয়োগ পেয়ে ৫ বছরের জন্য বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি এসএটিভির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে কর্মরত।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর