× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
আলাপন

‘এটা হবে সবার জন্য বড় চমক’

বিনোদন

কামরুজ্জামান মিলু
১৭ এপ্রিল ২০১৯, বুধবার

তানহা তাসনিয়া নায়ক নিরবের বিপরীতে ‘ভোলা তো যায় না তারে’ ছবির মাধ্যমে বড়পর্দায় কাজ শুরু করেন। এরপর শাকিব খানের বিপরীতে শফিক হাসানের ‘ধুমকেতু’ ছবিটি মুক্তি পায় তার। সবশেষ দর্শকপ্রিয় নির্মাতা জাকির হোসেন রাজুর ‘ভালো থেকো’ ছবিতে কাজ করেন তিনি। এ ছবিতে নায়ক হিসেবে তানহা পান আরিফিন শুভকে। তাই বলতে গেলে বেশ ভালোই গতিতে চলছিল তার ফিল্মি ক্যারিয়ার। তবে অনেকদিন নতুন সিনেমা থেকে দূরে আছেন তিনি। এর কারণ কি জানতে চাইলে তানহা তাসনিয়া বলেন, আমি খুব বেশি কাজ করিনি। যে ছবিগুলো আমার মুক্তি পেয়েছে সেগুলো মুক্তির পর বেশকিছু নতুন ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি।
তবে এখন  সিনেমায় পেশাদার প্রযোজক নেই বললেই চলে। আর ভালো মানের ছবি ছাড়া কাজ করতে চাই না আমি। তাই কাজের প্রস্তাব পেলেও ব্যাটে বলে না মেলার কারণে নতুন ছবিতে কাজ করা হয়ে উঠছে না। তবে তানহা তাসনিয়া বসে নেই। এই যেমন সম্প্রতি রাসেল শিকদারের নির্দেশনায় ‘আরএফএল’ এর একটি পণ্যের বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করেছেন। এরপর ভাসাভি ফ্যাশন হাউজের মডেল হিসেবেও কাজ করেছেন এই বৈশাখে। আর বর্তমানে ছোটপর্দায় কাজ করছেন তানহা।

এ সম্পর্কে তিনি বলেন, নেপাল থেকে সম্প্রতি আদিবাসি মিজান ও যুবরাজ খানের পরিচালনায় সাত পর্বের দুটি নাটকের শুটিং করে দেশে ফিরেছি। এছাড়া লাইভ টেকনোলজি এবং টাইগার মিডিয়ার কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছি। এগুলোর নাম জানাতে চাই না এখন। এটা হবে সবার জন্য বড় চমক। আর সামনে ওয়েব সিরিজের কাজ করব। সবশেষ ‘ভালো থেকো’ ছবিটি মুক্তি পায় তানহার। এ ছবির নায়িকা নির্বাচনে ছিল মজার ঘটনা। ছবির প্রযোজনা প্রতিষ্ঠানটি শুভর বিপরীতে একজন নতুন নায়িকাকে খুঁজছিলেন। তবে প্রযোজকের কথা ছিল, নতুনদের মধ্যে পরিচালক যাকে মনে করবেন তিনিই হবেন ‘ভালো থেকো’ ছবির নায়িকা। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান টাইগার মিডিয়ার সঙ্গে তানহা তাসনিয়ার আগেই পরিচয় ছিল। তবে সবকিছুই পরিচালকের ওপর নির্ভর করছিল। তানহা বলেন, পরিচালক জাকির হোসেন রাজু একদিন আমাকে ডেকে ছবির গল্প শোনালেন। তারপর নীলা চরিত্রটি নিয়ে তার সঙ্গে অনেকক্ষণ কথা হওয়ার পর চুড়ান্ত হলো যে আমি হবো এ ছবির প্রধান নায়িকা। হুট করে অনেক ছবির প্রস্তাব পেলেও তাতে গা ভাসান নি তানহা। ধীর গতিতে বুঝে শুনে পা ফেলছেন তিনি। মাঝে দুবাইয়ের শারজাহ এক্সপো সেন্টারে একটি শোতেও অংশ নিয়েছিলেন তিনি। এছাড়া সৌমিত্র ঘোষ ইমনের পরিচালনায় আসিফ আকবরের বিপরীতে ‘একটা গল্প ছিলো’ এবং কোরিওগ্রাফার হাবিবের পরিচালনায় ‘তুমি নামে কেউ নেই’ শিরোনামের দুটি গানের মডেল হিসেবে কাজ করেও বেশ সাড়া পান তানহা তাসনিয়া। সম্প্রতি তানহা অভিনীত এবং সরাজ দেবের পরিচালনায় বাংলা টিভিতে ‘কখনো অজান্তে’ শিরোনামের পাঁচ পর্বের ধারাবাহিক নাটক প্রচার হয়। বর্তমানে ওয়েব সিরিজে অনেক তারকা কাজ করছেন। তানহাও একটি ওয়েব সিরিজে কাজ করেছেন। তবে এটা নিয়ে এখনই কথা বলতে চান না।

নতুন আরেকটি ওয়েব সিরিজে কাজের বিষয়ে তানহা বলেন, আরেকটি ওয়েব সিরিজ নিয়ে কথা চলছে। ব্যাটে-বলে মিললে সেটাতে অভিনয় করব। কয়েকদিন পর চুড়ান্ত হলে এ বিষয়টি সকলকে জানাতে চাই। আর বর্তমানে টিভি শোতে অতিথি হিসেবে অংশ নিচ্ছি। সামনে ঈদ উপলক্ষে বেশকিছু অনুষ্ঠানে অংশ নিব। তানহা আরো বলেন, চলচ্চিত্রের মানুষ আমি। তাই ভালো চলচ্চিত্রে কাজের জন্য অপেক্ষা করছি। পেয়ে গেলে অবশ্যই আবার নতুন ছবি দর্শকদের উপহার দিব। এই তো। আর বিয়ে? এই প্রশ্নের জবাবে তানহা তাসনিয়া বলেন, সময় হলেই সেটা সকলকে জানাতে পারব। এটা নিয়ে কিছু বলতে চাই না এখন। কাজ করে সামনে এগিয়ে যেতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর