× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ অক্টোবর ২০২০, বুধবার

ঈদ উত্তাপ নেই বেনারসি পল্লীতে

ষোলো আনা

ষোলো আনা ডেস্ক | ১৭ মে ২০১৯, শুক্রবার, ৯:৪৪

ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই খুশি। এই খুশির মাত্রা কয়েক গুণ বেড়ে যায় নতুন পোশাকে। সাধ ও সাধ্যের মিশেল ঘটিয়ে সবাই চেষ্টা করেন নতুন পোশাক কিনতে। প্রিয়জনকে উপহার দিতে। আর ঈদ বাজারে রাজধানীবাসীর আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে মিরপুরের বেনারসি পল্লী। ক্রেতাদের পছন্দ আর দামের মধ্যে সামঞ্জস্য রেখে বিক্রেতারা এবার নিয়ে এসেছেন দেশীয় ঐতিহ্যেও নানা বাহারের শাড়ি। ক্রেতারা ঘুরে ঘুরে দেখছেন কিনছেন শাড়ি।
বাজারে দেখা মেলে কাতান, গাদোয়াল, ইক্কত, তসর, মটকা, মেঘদূতসহ নানান রকমের শাড়ি। মূল্য ভেদে তা মিলছে ৮শ’ থেকে ৫০ হাজার টাকায়।  দেশীয় বাহারি শাড়ি যোগ করতে পেরে খুশি ক্রেতারা। তবে তারা বলছেন, যানজটের কারণে জমছে না এবারের ঈদ বাজার। মেট্রোরেলের কাজের জন্য লেগে থাকছে যানজট আর সেই সঙ্গে মাত্রাতিরিক্ত গরমের কারণেও জমছে না ঈদ বাজার বলে জানান একাধিক বিক্রেতা। তবে সামনের দিনগুলোতে বিক্রি বাড়বে বলে আশা প্রকাশ করেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর