× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

দেশের বাজারে আসছে অপো’র রেনো সিরিজের ফোন

তথ্য প্রযুক্তি

অনলাইন ডেস্ক
১৪ জুন ২০১৯, শুক্রবার

দেশের বাজারে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো আনতে যাচ্ছে ২০১৯ সালের সবচেয়ে আলোচিত ও বহুল প্রতীক্ষিত স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’। অপো রেনো এবং রেনো ১০ এক্স জুম মিলবে যথাক্রমে ৪৯ হাজার ৯৯০ টাকা এবং ৭৯ হাজার ৯৯০ টাকায়।  
তারুণ্যের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড অপো ভক্তদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিলো দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী হার্ডওয়্যার আর চোখ জুড়ানো ডিসপ্লে সমৃদ্ধ ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোন। ভক্তদের অপেক্ষার ইতি টানতেই অপো রেনো এবং রেনো ১০এক্স জুম স্মার্টফোনের দাম ঘোষণা করবার মাধ্যমে দেশের বাজারে আনুষ্ঠানিক ভাবে বিক্রয় শুরু হতে যাচ্ছে অপোর নতুন স্মার্টফোন সিরিজ ‘রেনো’ এর দুটি স্মার্টফোন। বরাবরের মতোই তরুণদের আকৃষ্ট করতে এই সিরিজের ফোনগুলোতে থাকছে স্মার্টফোন ফটোগ্রাফির সংজ্ঞা পাল্টে দেবার মতো যুগান্তকারী কিছু উদ্ভাবন এবং হেভী-ডিউটি ব্যবহারের উপযোগী স্পেসিফিকেশন।
অপো রেনো এবং রেনো ১০এক্স জুম দু’টো ফোনেই থাকছে নচ-বিহীন আল্ট্রা এইচডি প্লাস প্যানারমিক ডিসপ্লে, বাঁকানো দেখতে রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম যা সেলফি ক্যামেরা চালু করা মাত্র নিজ থেকে উঠে আসে আড়াল থেকে। ফোনটিতে প্রিমিয়াম লুক দিতে পেছনে রয়েছে মোহনীয় গ্লাস ডিজাইন। রেনো সিরিজের ফ্ল্যাগশিপ হিসেবে পরিচিতি পাওয়া রেনো ১০এক্স জুমে রয়েছে ৭ ন্যানো-মিটার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপ-সেট।  এছাড়াও এতে রয়েছে হাইব্রিড ১০এক্স লস-লেস জুম প্রযুক্তি।
অপরদিকে অপো রেনোতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপ-সেট এবং স্বল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে সক্ষম ৪৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সিস্টেম।
৮ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ সমৃদ্ধ অপো রেনো মিলবে ৪৯,৯৯০ টাকায় এবং অপো রেনো ১০এক্স জুম পাওয়া যাবে ৭৯,৯৯০ টাকায়। রেনো ১০এক্স জুম ফোনটিতে থাকছে ৮ গিগাবাইট র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ।
দেশের বাজারে রেনো সিরিজ নিয়ে আসা প্রসঙ্গে অপো বাংলাদেশ এর ব্যববস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, দেশজুড়ে দ্রুতগতিতে ইন্টারনেট সেবা ছড়িয়ে দিতে সক্ষম এমন দেশগুলোর মাঝে বাংলাদেশ অন্যতম। স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যার দিক থেকেও বাংলাদেশের বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর একটি। স্বাভাবিক ভাবেই দেশীয় স্মার্টফোন ব্যবহারকারীরা ফোরজি ইন্টারনেট সেবার পুরোটা উপভোগ করতেই ঝুঁকছেন শক্তিশালী সক্ষমতার ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোনের প্রতি যাতে গেমিং কিংবা ফটোগ্রাফিতে মিলবে দারুণ অভিজ্ঞতা।  অপো রেনো এমনই এক ফোন যা গেমিং, ফটোগ্রাফি আর ভিজ্যুয়াল অভিজ্ঞতার ক্ষেত্রে নতুন ধারার অভিজ্ঞতা দেবে এর ব্যবহারকারীদের”।
অপো রেনো ১০এক্স জুম এ থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৩৮৭ পিপিয়াই সমৃদ্ধ ৬.৬-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।  অপো রেনো থাকছে ৬.৪ ইঞ্চির ৪০৩ পিপিআই সমৃদ্ধ ৬.৪-ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।  দু’টো ফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে ডিসপ্লে এর নিচে।  এতে সেলফি ক্যামেরার জন্যে পিভোট রাইজিং সেলফি ক্যামেরা প্ল্যাটফর্র্ম থাকায় এ দু’টো ফোনেই সর্বোচ্চ ৯৩.১% বডি-টু-স্ক্রিন রেশিও অর্জন করা সম্ভব হয়েছে।  ডিসপ্লে এর নিরাপত্তা নিশ্চিত করতেই ফোন দু’টোটে রয়েছে গরিলা গ্লাস ৬ নিরাপত্তা গ্লাস।
বাংলাদেশে ‘অপো রেনো’ নিয়ে প্রি-অর্ডার ক্যাম্পেইন শুরু করেছে অপো।  প্রি-অর্ডার ক্রয়ের ক্ষেত্রে ক্রেতাদের জন্যে উপহার হিসেবে থাকছে রেনো ব্র্যান্ডেড ব্যাকপ্যাক এবং সঙ্গীত প্রেমীদের জন্যে আকর্ষণীয় ব্লুটুথ হেডফোন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর