× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ১০:০৭

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ’স্টামফোর্ড ইয়েস’ গ্রুপের আয়োজনে যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার বেলা ১১ টা থেকে ১১.৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ইয়েস গ্রুপের সদস্যরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষিকা,   ছাত্র-ছাত্রী ও বিশ্ববিদ্যালয়ের  কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে ছাত্র-ছাত্রী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানান। নারী ও শিশুদের প্রতি ঘটে যাওয়া হিংস্র আচরণের বিরুদ্ধে সোচ্চার করতেই স্টামফোর্ড ইয়েস গ্রুপ মানববন্ধনটির আয়োজন করে।
মানববন্ধনে বক্তারা সমাজে নারী ও শিশুদের প্রতি অমানবিক যৌন নিপীড়ন পিছনে মাদকাসক্তি, মানসিক বিকৃতিকে দায়ী করছেন। তাদের বক্তব্যে ধর্ষণের পিছনে দায়ী ব্যক্তিকে মৃত্যুদণ্ড দেয়ার জন্য জোরালো আহবান ওঠে এসেছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য ইলিয়াস মিরন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাবিবুর রহমান, রেজিস্ট্রার আব্দুল মতিন রহমান, আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার, প্রক্টর এ.এম.এম আরিফুর রহমান,  সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক তপন মাহমুদ লিমনসহ অন্যান্য বিভাগের শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ। ইয়েস গ্রুপের এডভাইজার মহসিনুল করিম, টিআইবির এর ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদিক, স্টামফোর্ড ইয়েসের এর গ্রুপ লিডার দেলোয়ার হোসেন, সাবেক গ্রুপ লিডার রাখিল খন্দকার নিশান ও বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর