× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২২, সোমবার , ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

এবার জাকির নায়েকের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে নিষেধাজ্ঞা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ বছর আগে) আগস্ট ২৪, ২০১৯, শনিবার, ৮:১৩ পূর্বাহ্ন

এবার সামাজিক যোগাযোগ মাধ্যমেও কোনো ধরনের বক্তব্য দেয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা পেলো বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েক। এর আগে মালয়েশিয়ার কোথাও কোনো সমাবেশ বা অনুষ্ঠানে বক্তব্য দেয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেয়া হয় ভারতীয় বংশোদ্ভূত এই ধর্ম প্রচারকের বিরুদ্ধে। এ খবর দিয়েছে মালয়েশিয়ার সংবাদ মাধ্যম বারনামা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির নায়েককে নিষিদ্ধের ঘোষণা দিয়ে মালয়েশিয়া পুলিশের ইন্সপেক্টর জেনারেল আবদুল হামিদ বদর বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে তার পূর্ণ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। এ নিয়ে পুলিশের পক্ষ থেকে একটি নির্দেশ ইস্যু করা হয়েছে। এই ইস্যু অনুযায়ী মালয়েশিয়ার প্রতিটি প্রদেশের পুলিশ প্রধানরা দায়ী থাকবেন যদি তার এলাকায় জাকির নায়েক কোনো বক্তব্য প্রদান করেন। আবদুল হামিদ আরো বলেন, কেলানতানে জাকির নায়েকের ওই বক্তব্য মালয়েশিয়ার মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করেছে এবং পুলিশ এ নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে। মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে, জাকির নায়েকের বিরুদ্ধে এখন পর্যন্ত ১১৫টি অভিযোগ পাওয়া গেছে।
ফলে পেনাল কোডের ৫০৪ ধারা অনুযায়ী তদন্তের মুখে পড়েছেন জাকির নায়েক। শান্তি বিনষ্টের লক্ষ্যে ইচ্ছাকৃতভাবে ঘৃণা ছড়ানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর