× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার

খোকার জানাজা দাফন আজ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৯

বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার লাশ দাফন করা হবে আজ। রাজধানীর জুরাইনে মায়ের কবরে চির নিদ্রায় শায়িত হবেন এই বীর যোদ্ধা। এ বিষয়ে সাদেক হোসেন খোকার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল বলেন, প্রথমে সিদ্ধান্ত ছিল বাবা-মায়ের কবরের পাশেই শায়িত করা হবে সাদেক হোসেন খোকাকে। কিন্তু বাবা-মায়ের কবরের পাশে কোনো খালি জায়গা নেই। আর জায়গা পাওয়া গেছে অনেক দূরে। তাই পারিবারিক ভাবে সিদ্ধান্ত হয়েছে মায়ের কবরেই তাকে শায়িত করা হবে। এছাড়া খোকা ভাইয়ের ইচ্ছে ছিল মায়ের কবরেই যেন তার করব হয়। আজ সকাল সাড়ে আটটায় ফ্লাই এ্যামিরেটসের একটি ফ্লাইটে পৌঁছাবে তার মরদেহ।
বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে। বাদ আছর বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হবে। গত সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা।  তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ইসমত হোসেন, মেয়ে সারিকা সাদেক ও ছেলে ইশফাক হোসেন, ইশরাক হোসেনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Syed Ahmad Jakir
৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৫:৪১

AMEEN

অন্যান্য খবর