× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

নওগাঁয় কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

বাংলারজমিন

নওগাঁ প্রতিনিধি | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৫০

নওগাঁয় টাস্কফোর্স অভিযানে চারটি বিভিন্ন ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টায় নওগাঁ সদর উপজেলার বর্ষাইল গ্রামে জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত টাস্ক ফোর্স অভিযানে মূর্তি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে নওগাঁ ১৬ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসি সংবাদ সম্মেলন করে তিনি এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এএসআই মাহবুবুর রহমান বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশি চালানো হয়। এ সময় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪ দশমিক ৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের চারটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। চারটি মূর্তির সর্বমোট ওজন ১০০ দশমিক ৮৫০ কেজি। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১ কোটি ৮৫ হাজার টাকা। মূর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশে একত্রিত করা হয়েছিল।
অভিযান পরিচালনার সময় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মূর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, ১৬ বিজিবি উপ-অধিনায়ক আহসান হাবিব, নওগাঁ সদর থানার অপারেশন ইন্সপেক্টর তাজমিলুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা ও বিজিবি’র সদস্যরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর