× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

মাদ্রাসার জমি দখল করে রাস্তা নির্মাণ

বাংলারজমিন

দৌলতখান (ভোলা) প্রতিনিধি
১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার

ভোলার দৌলতখান পৌরসভার ৭নং ওয়ার্ডে (স্টেডিয়াম সংলগ্ন) অবস্থিত দৌলতখান মহিলা দাখিল মাদ্রাসার জায়গা দখল করে শুক্রবার গভীর রাতে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। সরজমিন গেলে মাদ্রাসার সুপার মাওলানা আনোয়ার হোসেন জানান, জয়নুল আবেদীন আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুর রহিম ওরফে জসিম মাদ্রাসার পেছনে পাঁচতলা ভবন নির্মাণ করে ভাড়া দেয়। ওই ভবনের ভাড়াটিয়া লোকজনের যাতায়াতের সুবিধার্থে এ রাস্তা নির্মাণ করেন। রাস্তা নির্মাণের কারণ ও জমি দখলের তথ্য জানতে মাওলানা আবদুর রহিমের মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি। মাদ্রাসার সুপার আরো জানান, গভীর রাতে জোর করে রাস্তা নির্মাণের বিষয়টি মাদ্রাসার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীরকে জানালে তিনি তাৎক্ষণিকভাবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলার রহমানকে অবগত করান। সঙ্গে সঙ্গে এসআই আমীর ঘটনাস্থলে এসে বেআইনিভাবে রাস্তা নির্মাণ কাজে বাধা দেন। এসআই আমীর স্থান ত্যাগ করলে মাওলানা আবদুর রহিম বাধা উপেক্ষা করে রাতেই রাস্তা পুনর্নির্মাণ করেন। জানা যায় মাদ্রাসার জন্য ক্রয়কৃত ৫৫ শতাংশ জমি নিয়ে বিরোধ দেখা দেয়।
আবেদনের প্রেক্ষিতে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সরজমিন গিয়ে প্রতিষ্ঠানের জমির সীমানা পিলার স্থাপন করেন। ১৩ই ডিসেম্বর রাত ১টার দিকে ওই পিলার তুলে ফেলে রাস্তা নির্মাণ করা হয়। সুপার জানান, আগামী ২০২০ সালের জুন মাস পর্যন্ত ওই জমির খাজনা পরিশোধ রয়েছে। এ ব্যাপারে প্রতিষ্ঠানের সভাপতি জানান, ওই জমি প্রতিষ্ঠানের ক্রয়কৃত। তার কোনো স্বত্ব থাকলে রাতের আঁধারে রাস্তা নির্মাণ করতো না। তাছাড়া বিষয়টি এমপি মহোদয় উপজেলা চেয়ারম্যান ও আমাকে দেখার কথা বললেও মাওলানা আবদুর রহিম আমাদের না জানিয়ে রাস্তা নির্মাণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর