× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

৫ ক্যামেরার এস১ প্রো বাজারে আনল ভিভো

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৪ জানুয়ারি ২০২০, শনিবার, ৬:৪১

দেশের বাজারে পাঁচ ক্যামেরার নতুন ফোন এস১ প্রো নিয়ে এসেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। মধ্য ক্রয়সীমার ফোনটি শনিবার থেকে কিনতে পারছেন গ্রাহকরা।

শুক্রবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে ফোনটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। দুইটি ভিন্ন রং জ্যাজি ব্লু এবং মিসটিক ব্ল্যাক রংয়ের ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৯৯০ টাকা। ভিভোর এস সিরিজের তৃতীয় ফোন এস১ প্রোতে উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য যুক্ত করা হয়েছে টার্বো স্পিড।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান রহমান খান, মডেল-উপস্থাপিকা মারিয়া নূর। তাহসানের গান মোহিত করে উপস্থিত অতিথিদের।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তির এস১ প্রোতে রিয়ার ক্যামেরা চারটি এবং ফ্রন্ট ক্যামেরা একটি।
কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ৪৮, ৮, ২, ২ মেগাপিক্সেলের এবং সেলফি ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের। ফোনটির সুপার ম্যাক্রো প্রযুক্তিতে অনেক ছোট বস্তুও ক্যামেরায় ধারণ করা যাবে। এছাড়া ওয়াইড অ্যাঙ্গেল দিয়ে অনেক বেশি জায়গা ধারণ করা যাবে এবং পোজ মাস্টার ব্যবহারকারীদের ছবি তোলা শেখাবে। এছাড়াও ফোনটিতে সুপার নাইট সেলফি মোড এবং ভিডিওর জন্যে সুপার ইআইএস প্রযুক্তি যুক্ত করা হয়েছে।

আট জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের এস১ প্রো’র মেমোরি মাইক্রো এসডির মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আরও রয়েছে চার হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। সুপার অ্যামোলয়েড টাচস্ক্রিন প্রযুক্তিসমৃদ্ধ ফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৩৮ ইঞ্চি এবং রেজ্যুলুশন ১০৮০ী ২৩৪০ পিক্সেল।

অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, নতুন বছরে গ্রাহকদের ক্রয়ক্ষমতার মধ্যে সেরা ফোন এস১ প্রো এনেছে ভিভো। এই ক্রয়সীমার মধ্যে ক্যামেরা ও অন্যান্য প্রযুক্তিতে এই ফোনটিই সেরা। যারা উন্নত পারফরমেন্সের মোবাইল ব্যবহার করতে চান তাদের জন্য সেরা পছন্দ হতে পারে এটি। ইতোমধ্যে প্রিবুকিংয়ে ফোনটি কেনার জন্য গ্রাহকদের মধ্যে দারুণ সাড়া পড়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর