× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

'সুখ' বুঝতে ৯ মিলিয়ন ডলার দান!

রকমারি

অনলাইন ডেস্ক
১৩ জানুয়ারি ২০২০, সোমবার
সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

জাপানিজ ফ্যাশান টাইকুন ইয়াসাকু মাইজাওয়া তার টুইটার ফলোয়ারদেরকে দান করবেন ৯ মিলিয়ন ইউএস ডলার। তবে সব ফলোয়ারদেরকে নয়। কিছু সংখ্যক ফলোয়ারদেরকে। আরও অবাক বিষয়, তিনি এই বিপুল পরিমাণ অর্থ দান করবেন একটা উদ্দেশ্য নিয়ে। 'সুখ কী' তা গবেষণার জন্য। এই অর্থ ভাগ করে দেওয়া হবে ১ হাজার জন ফলোয়ারদের মধ্যে। ডাব্লিউএনইপি সাইটের বরাতে জানা গেছে, এই গবেষণার উদ্দেশ্য ‘অর্থ কিভাবে সুখ বৃদ্ধি’ করে তা জানা। ইয়াসাকু মাইজাওয়ার এমন ঘোষণার টুইটে তার ফলোয়ারদেরকে রিটুইট করতে সময় বেধে দেওয়া হয়েছিল ৭ জানুয়ারি ২০২০ পর্যন্ত।
মাইজাওয়ার ওই টুইটটি করা হয়েছিলো ডিসেম্বর ৩১ তারিখে। আর এখন পর্যন্ত সেখানে ফলোয়াররা রি-টুইট করেছেন ৪.১ মিলিয়ন বার। মাইজাওয়া ইউটিউবে এক ভিডিওতে জানিয়েছেন, যারা রি-টুইট করেছেন এই অর্থ মূলত তাদের মধ্যে এক হাজার জনকে দেওয়া হবে। যারা নির্বাচিত হবেন তাদেরকে সরাসরি মেসেজ দিয়ে জানিয়ে দেওয়া হবে। সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী মাইজাওয়া ১০০ মিলিয়ন সমমূল্যের আরও একটি প্রতিযোগিতার আয়োজন করেছিলেন এর আগেও। 'গুরুত্বর সামাজিক বিচার' শিরোনামে ওই প্রতিযোগিতা ছিলো সেটি। মাইজাওয়া বিজয়ীদেরকে আহ্বান জানিয়েছিলেন, তারা তাদের ইচ্ছে মত অর্থ খরচ করতে পারবেন যেভাবে তাদের মন চায়। সে সঙ্গে নিয়মিত কিছু প্রশ্নের উত্তর দিতে হবে তাদেরকে। তিনি এই ব্যাপারটা বিশ্লেষণ ও ফলাফল তৈরি করতে সামাজবিজ্ঞানীদেরকেও ডেকেছিলেন। মাইজাওয়ার সেবারের টুইটে রি-টুইট জমেছিলো ৫.৬ মিলিয়নেরও বেশী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
khan
১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৫:২৫

nice offer thanks

Dulal Ghosh
১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ১২:৫৮

Thanks all is well

ALAMGIR HOSSAIN
১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১২:১৪

very good offer thanks

অন্যান্য খবর