× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ অক্টোবর ২০২১, সোমবার , ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ভাঙ্গা হবে রেল যোগাযোগের রোল মডেল: রেলমন্ত্রী

বাংলারজমিন

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২০, শনিবার

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ভাঙ্গা হবে রেল যোগাযোগের রোল মডেল। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই ফরিদপুর এক্সপ্রেস এখন থেকে রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে। তিনি আরো বলেন, আগামী ২৬শে ডিসেম্বর রোববার ভিডিও কনফারেন্সের মধ্যে দিয়ে এর শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হবে। তিনি গতকাল সকালে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চৌরাস্তার সন্নিকটে নির্মিত নতুন রেল স্টেশন সরজমিনে পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় তিনি রেলস্টেশনের সার্বিক অবস্থার খোঁজখবর নেন এবং কিছুটা পথ ট্রলিতে ঘুরে দেখেন। এতে উপস্থিত ছিলেন রেল বিভাগের জিএম মিহির কান্তি গুহ, চিফ কমান্ডার খাত্তাব ভূঁইয়া, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম মোল্লা, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান আল হাবিব, উপজেলা নির্বাহী অফিসার মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) গাজী রবিউল ইসলাম, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. শফিকুর রহমান, ফরিদপুর রেল স্টেশন ম্যানেজার তন্ময়সহ রেল বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হবে।
২০১৪ সাল থেকে রাজবাড়ী টু ফরিদপুর পর্যন্ত রেল চলাচল শুরু হয়। এবার বাড়তি ৩০ কিলোমিটার ফরিদপুর থেকে ভাঙ্গা এই উদ্বোধনের মাধ্যমে যুক্ত হবে। যা রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে। রেলওয়ে সূত্রে জানা গেছে, রাজবাড়ী এক্সপ্রেস দুইবার আসা যাওয়া করবে দিনে ও রাতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর