× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার , ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

মনু রেলওয়ে স্টেশন চালুসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ

বাংলারজমিন

কুলাউড়া, মৌলভীবাজার প্রতিনিধি
২ ফেব্রুয়ারি ২০২০, রবিবার

মৌলভীবাজারের কুলাউড়ার হাজীপুরে মনু রেলওয়ে স্টেশন চালুসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় মনু রেলওয়ে স্টেশন প্লাটফরমে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। হাজীপুর ইউপি চেয়ারম্যান সাংবাদিক আবদুল বাছিত বাচ্ছুর সভাপতিত্বে মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা রফিক আহমদ ইকবাল, হাজী আকবর আলী, সাবেক ইউপি সদস্য আবদুল মুনিম, ইউপি সদস্য রাজা মিয়া, ইউপি সদস্য গোলজার আহমদ, খুরশেদ আলী, রুমান মিয়া, আলম সাইফুলসহ হাজীপুর ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ। হাজীপুর ইউপি চেয়ারম্যান আবদুল বাছিত বাচ্ছু জানান, মনু রেলওয়ে স্টেশন হাজীপুরবাসীর জাতীয় পরিচয়ের প্রতীক। এ স্টেশন বন্ধ থাকায় হাজীপুরবাসীর পরিচয় মুছে দেয়া হয়েছে। তিনি আরো জানান, মনু উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা পাওয়া মানুষের মৌলিক অধিকার, অনতি বিলম্বে রেল স্টেশনে দুইটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতিসহ ৭টি দাবি জানান। আবদুল বাছিত বাচ্ছু আরো বলেন, পানি উন্নয়ন বোর্ড ও নদী রক্ষা কমিশনের রশি টানাটানির কারণে হাজীপুর ইউনিয়ন তথা মনু নদীর প্রতিরক্ষা বাঁধ নির্মাণের কাজ বন্ধ হয়ে গেছে ফলে আসছে বর্ষা মৌসুমে ভয়াবহ বন্যার আশঙ্কা রয়েছে। অনতি বিলম্বে বাংলাদেশ নদী রক্ষা কমিশনের আপত্তি প্রত্যাখ্যান করে পানি উন্নয়ন বোর্ডে মনু নদীর বন্যা রক্ষা প্রকল্প একনেকে অনুমোদনের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী, মাননীয় পরিকল্পনা মন্ত্রী ও মাননীয় পানি সম্পদ মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।
এ ইউনিয়নের দশটি জন গুরুত্বপূর্ণ রাস্তা পাকা করা যাচ্ছে না এতে অন্তত ৪০ হাজার মানুষ বছরের বেশিরভাগ সময় চরম ভোগান্তির শিকার হচ্ছে।
এসব দাবি মেনে নেয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায় আগামী দুই মাস মাঠ পর্যায়ের হাট-বাজারে সভা সমাবেশ করে ট্রেন অবরোধের মতো কঠোর কর্মসূচির ঘোষণা দেন।

 
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর