× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

ভারতে মুসলিম হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ভারতে মুসলিম গণহত্যা-নির্যাতন ও মসজিদ-মিনারে অগ্নিসংযোগের প্রতিবাদে গতকাল শুক্রবার বাদ জুম্মা সিলেটে বিক্ষোভ হয়েছে। বিভিন্ন মসজিদ মাদ্রাসা থেকে মিছিল নিয়ে এসে কোর্ট পয়েন্টে জড়ো হন জনতা। পরে তারা কোর্ট পয়েন্ট থেকে একত্রিত হয়ে বিশাল বিক্ষোভ মিছিল বের করেন। এই মিছিলটি নগরীর চৌহাট্টায় গিয়ে শেষ হয়। এ সময় জমিয়ত সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মুজিববর্ষে বাংলাদেশে না আনার অনুরোধ জানান। তারা বলেন- ভারতের প্রধানমন্ত্রী হয়ে সন্ত্রাসী মোদি নিরীহ মুসলমানদের উপর হত্যাযজ্ঞ চালাচ্ছে। নির্বিচারে গুলি করে মারছে। মসজিদ-মাদ্রাসা জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে, মিনারে হনুমানের পতাকা লাগিয়েছে।
এসব কাজ বিশ্বের ৪০০ কোটি মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে ইসলাম ও মুসলিমবিদ্বেষী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ দেখতে চায় না। বাদ জুম্মা নগরীর কাজিরবাজার মাদ্রাসা থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রিন্সিপাল হাবিবুর রহমান (রহ.) পরবর্তী প্রজন্ম। মিছিলে কাজিরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুছা সহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জমিয়তে উলামায়ে বাংলাদেশ সিলেট মহানগর শাখা। বাদ জুমআ বন্দরবাজার দলীয় অফিসের সামনে থেকে মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে গিয়ে পথসভা অনুষ্ঠিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও ছাত্র বিষয়ক সম্পাদক মুহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মহানগর জমিয়তের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, জেলার সাধারন সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সহ-সভাপতি মাওলানা খয়রুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ শামীম আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক সৈয়দ সালিম ক্বাসেমী, মহানগর জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, যুব জমিয়তের কেন্দ্রীয় নেতা মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, হাফিজ কবির আহমদ, মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা কবির আহমদ, মাওলানা মতিউর রহমান, মাওলানা আসাদ উদ্দিন, সৈয়দ ওবায়দুর রহমান প্রমুখ। এদিকে- ভারতের উগ্র হিন্দু কর্তৃক মুসলমানদের হত্যা, নির্যাতন এবং মসজিদে অগ্নিসংযোগের মতো ন্যাক্কার জনক গঠনার নিন্দা জানানো ভাষা নেই। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা কর্তৃক আয়োজিত মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বক্তারা এ কথাগুলো বলেন। জেলা জমিয়তের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শায়খুল হাদিস আব্দুল মালিক মোবারক পুরীর সভাপতিত্বে ও  জেলা শাখার যুগ্ম সদস্য সচিব মাওলানা আাব্দুস সালাম ও সিলেট মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক সরকারের যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জননেতা মাওলানা আব্দুল মালিক চৌধুরী। সোবহানীঘাট মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল মুছব্বির, জেলা জমিয়তের অন্যতম নেতা মাওলানা মাহমুদ হোসাইন বড়বন্দী, মাওলানা ইব্রাহিম সালুটিকরী, মহানগর জমিয়তের অন্যতম নেতা মাওলানা খাইরুজ্জামান, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারি এম. বেলাল আহমদ চৌধুরী, জমিয়ত নেতা মাওলানা হেলাল আহমদ, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় নেতা মীম সালমান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর