× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

করোনা আতঙ্ক : বাংলাদেশের সঙ্গে সীমান্ত বন্ধ ঘোষণা মিজোরামের

ভারত

কলকাতা প্রতিনিধি | ১০ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:১২

উত্তরপূর্ব ভারতের বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তবর্তী রাজ্যগুলি আন্তর্জাতিক সীমান্ত আপাতত করোনা আতঙ্কে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। মিজোরাম সরকার সোমবার বাংলাদেশ ও মিয়ানমারের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে। ফলে প্রতিবেশী দুই দেশ থেকে কোনো নাগরিককেই এই রাজ্যের আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতে আসতে দেয়া হচ্ছে না। বাংলাদেশের সঙ্গে মিজোরামের ৩১৮ কিলোমিটার সীমান্ত রয়েছে। আর মিয়ানমারের সঙ্গে রয়েছে ৫১০ কিরোমিটার সীমান্ত। প্রশাসনের সিনিয়র অফিসারদের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর সোমবার মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা এই নিষেধাজ্ঞা জারির কথা জানিয়েছেন। মনিপুর সরকারও গত সোমবার মিয়ানমারের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ ঘোষণা করেছে। এদিন রাতে মণিপুরের বিশেষ স্বরাষ্ট্র সচিব এইচ জ্ঞান প্রকাশের স্বাক্ষরিত এক নির্দেশে বলা হয়েছে, করোনা ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মিয়ানমারের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত আপাতত নিষিদ্ধ করা হয়েছে।
এই দুই রাজ্যে কোনো করোনা ভাইরাসের নিশ্চিত খবর না থাকলেও অনেককে আইসোলেশনে নজরদারিতে রাখা হয়েছে। এদিকে গত সপ্তাহেই অরুণাচল প্রদেশ সরকার বিদেশিদের সেই রাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। একই নিষেধাজ্ঞা জারি করেছে সিকিম সরকারও। 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর