× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

বিশেষ নাটকে একসঙ্গে

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৩ মার্চ ২০২০, সোমবার

২৬শে মার্চ দিবসকে কেন্দ্র করে চ্যানেল আইতে প্রচারের জন্য নির্মাণ হয়েছে বিশেষ নাটক ‘স্বপ্ন মৃত্যু কিংবা ভালোবাসার গল্প’। নাটকটি নির্মাণ করেছেন সতীর্থ রহমান। নাটকের গল্প তারই। চিত্রনাট্য ও সংলাপ ইরাজ আহমেদের। নাটকে দুই বোন মিনু ও কাজলের চরিত্রে অভিনয় করেছেন গোলাম ফরিদা ছন্দা ও মৌটুসী বিশ্বাস। রাজধানীর পুরনো ঢাকার আগমসি লেনে একটি পুরনো বাড়িতে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে। এর আগে সতীর্থ রহমানের নির্দেশনায় বহু নাটকে ছন্দা অভিনয় করলেও এবারই প্রথম মৌটুসী বিশ্বাস অভিনয় করেছেন। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে গোলাম ফরিদা ছন্দা বলেন, যেহেতু গল্প ভাবনাটা সতীর্থর নিজের তাই মনের মতো কওে তা ফুটিয়ে তোলার জন্য তার খুব চেষ্টা ছিল।
মাঝে আট মাস কাজ করতে পারেনি সতীর্থ। কারণ হাতে
ব্যাথা পেয়েছিলো। তাই লম্বা বিরতির পর একটি ভালো কাজ করার চেষ্টা তারমধ্যে ছিল। আর মৌটুসী আমাদের সঙ্গে প্রথম কাজ করেছে। দারুণ সহযোগিতা করেছে সে। গল্পটা ফুটিয়ে তুলতে তারও আন্তরিক চেষ্টা ছিল। সবমিলিয়ে আমরা একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। আশা করছি দর্শকের কাছে উপভোগ্য হবে। মৌটুসী বিশ্বাস বলেন, সতীর্থ রহমান রুবেল ভাইয়ের নির্দেশনায় এবারই আমার প্রথম কাজ করা। মাঝে বেশকিছুদিন তিনি অসুস্থ থাকায় কাজ করতে পারেননি বলে ফিরে এসে একটি চমৎকার কাজ দর্শককে উপহার দেয়ার খুব চেষ্টা করেছেন। স্বাধীনতা দিবসের বিশেষ এই নাটকে সতীর্থ-ছন্দার দুই মেয়ে টাপুর টুপুরের ছোটবেলার একটি ছবি ব্যবহার করা হয়েছে ছন্দা-মৌটুসীর ছোটবেলার চরিত্র হিসেবে। ছন্দা সর্বশেষ সতীর্থ রহমানেরই নির্দেশনায় দেশের বাইরে টানা কয়েকটি নাটকে অভিনয় করেছিলেন। শিগগিরই তিনি দীপ্ত টিভির জন্য সালাউদ্দিনের নির্দেশনায় নতুন একটি ধারাবাহিক নাটকে অভিনয় করবেন। এদিকে মৌটুসী পারভেজ আমিনের পরিচালনায় ‘আগুন পাখি’ নামের একটি ধারাবাহিকে অভিনয় করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর