× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার

ছত্তিশগড়ের সুকমার জঙ্গল থেকে উদ্ধার ১৭ জওয়ানের মৃতদেহ

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৩ মার্চ ২০২০, সোমবার, ১২:০০

ছত্তিশগড়ের সুকমার জঙ্গলে শনিবার মাওবাদীদের খোঁজে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা অভিযান চালিয়েছিল। অভিযান শেষে বেশ কয়েকজন জওয়ান নিখোঁজ ছিলেন। রোববার তাদের খোঁজে ফের অভিযান চালিয়ে জঙ্গল থেকে ১৭ জওয়ানের মৃতদেহ উদ্ধার করেছে অভিযানকারী দলটি। শনিবারের অভিযানে অংশ নিয়েছিলেন পুলিশের জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি), বিশেষ টাস্ক ফোর্স এবং কোবিআরএ (কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজুলিউশন অ্যাকশন) কমান্ডো ব্যাটালিয়নের জওয়ানরা। কমপক্ষে ৬০০ জওয়ান ছিল বলে জানা গিয়েছে। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়েছিল। নিরাপত্তা বাহিনীর জওয়ানরা যখন কোরাজগুডা পাহাড়ে উঠছিল তখন মাওবাদীদের সঙ্গে গুলি বিনিময় হয়েছে। পুলিশের মতে, কমপক্ষে ৩০০ মাওবাদীর সঙ্গে গুলি বিনিময় হয়েছে।
পুলিশ সূত্রে দাবি করা হয়েছে, পুলিশের গুলির জবাবে চার থেকে পাঁচজন মাওবাদী নিহত হয়েছে। কিন্তু অভিযান শেষে দেখা গিয়েছে বেশ কয়েকজন জওয়ান নিখোঁজ রয়েছেন। আহত ১৪ জওয়ানকে ৪০০ কিলোমিটার দূরে রাইপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববারই নিখোঁজ জওয়ানদের লাশ উদ্ধার করা হয়েছে। ভারতে যে ক’টি জায়গায় মাওবাদীদের শক্ত ঘাঁটি রয়েছে তার অন্যতম হল এই সুকমার এই জঙ্গল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর