× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

করোনা: যুক্তরাষ্ট্রে মুক্তি দেয়া হতে পারে কারাবন্দীদের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ২:০৯

করোনা ভাইরাস মহামারীকে সামনে রেখে কিছু বন্দীকে মুক্তি দেয়ার বিষয় বিবেচনা করছে যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসন। দেশটিতে প্রবলভাবে আঘাত হেনেছে করোনা ভাইরাস। এমন অবস্থায় বন্দীদের এ ভাইরাসে আক্রান্তের ঝুঁকি কমাতে তাদের একাংশকে মুক্তি দেয়া হতে পারে। এ খবর দিয়েছে ইউএসএ টুডে।

এ নিয়ে রোববার এক ঘোষণায় ট্রাম্প বলেন, যেসব কারাবন্দীরা বন্দিজীবনে পুরোপুরি শান্তিপূর্ন ছিলেন তাদের বিষয়টিই বিবেচনা করা হচ্ছে। এর আগে যুক্তরাষ্ট্রের সবথেকে বড় কারাগার ব্রুকলিন মেট্রোপলিটন কারাগারে এক করোনা সংক্রমিত ব্যক্তিকে চিহ্নিত করা হয়। এরপরই কারাবন্দীদের নিয়ে উদ্বেগ ছড়িয়ে পরে। করোনা শনাক্ত হওয়া বন্দীকে ইতিমধ্যে জেলের মধ্যেই কোয়ারেন্টিন করে রাখার হয়েছে।

এর আগে ২০ মার্চ হাসপাতাল ছেড়েছিলেন ওই বন্দি।
শনিবার কারা কর্তৃপক্ষকে তার করোনা সংক্রমণের কথা জানানো হয়। এরপর তাৎক্ষনিকভাবে তাকে আলাদা করে রাখে কর্তৃপক্ষ। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সে যেই কক্ষে ছিল সেখানে থাকা অন্য বন্দিদেরও কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। একইসঙ্গে যেসব কর্মকর্তা তার স্পর্শে এসেছিলেন তাদেরকেও কোয়ারেন্টিন করে রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর