× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

ঝুঁকিতে মীরসরাইয়ের বেদে পাড়ার ৭ হাজার মানুষ

বাংলারজমিন

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
২৫ মার্চ ২০২০, বুধবার

 মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের বালাই নেই, নেই জনসচেতনতা। এক ঘরে গাদাগাদি করে অনেক মানুষের বসবাস। দোকানপাটে চলছে তাস ও ক্যারম বোর্ড খেলা। এমন দৃশ্য চোখে পড়লো মীরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে অবস্থিত বেদেপল্লীতে। কুসংস্কারাচ্ছন্ন ওই এলাকার মানুষ এখনো অতীতের মতো ঝাড়-ফুঁতে বিশ্বাসী। কিন্তু সব কিছুর মাঝেও থেমে নেই মীরসরাইয়ের বেদে পল্লীর মানুষের জীবনযাত্রা। করোনা ভাইরাস কি এটা তারা জানেন না। শুধু টেলিভিশনে দেখেছেন দেশে করোনা ভাইরাস নামে কিছু একটা এসেছে।
কীভাবে এই করোনা ভাইরাস থেকে দূরে থাকা যায় তাও জানা নেই বেদেপল্লীর মানুষের।
সম্প্রতি মীরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনা পাহাড় গ্রামে ওই বেদে পল্লীতে গিয়ে দেখা যায়, করোনা ভাইরাস সম্পর্কে কোনো জ্ঞান তাদের নেই। বেদেপল্লীতে অবস্থিত একাধিক দোকানে বসে স্থানীয় ২০-৩০ জনের একাধিক গ্রুপ তাস, ক্যারম ও লুডু খেলছে। ৪শ’ পরিবারের কোথাও পাওয়া যায়নি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। যততত্র পড়ে আছে ময়লা আবর্জনা। স্থানীয়রা একে অপরের গা-ঘেঁেষ বসে গল্প গুজব করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর