× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার

সলিমুল্লাহ হাসপাতালের সেই পরিচালককে প্রত্যাহার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৯:১৪

করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের ‘স্বল্পতায়’ স্যার সলিমুল্লাহ  মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেয়ার চার দিন পর হাসপাতালটির পরিচালককে প্রহ্যাহার করা হয়েছে। ব্রিগেডিয়ার জেনারেল  মোর্শেদ রশীদকে স্যার সলিমুল্লাহ হাসপাতালের পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে গতকাল আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে থাকলেও সম্পদের স্বল্পতার কথা জানিয়ে হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১শে মার্চ  নোটিশ দেন মোর্শেদ রশীদ। সেই  নোটিশের ছবি  ফেইসবুকে ছড়িয়ে পড়লে বিভিন্ন  শ্রেণী- পেশার মানুষ সমালোচনা করে আসছিলেন। নোটিশে বলা হয়েছিল, স্যার সলিমুল্লাহ  মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায়  কর্মরত  কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত  রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য  প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সকলের মাস্ক ব্যবহার করা  প্রয়োজন। সম্পদের সল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না।
এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।
এদিকে মোর্শেদ রশীদকে স্যার সলিমুল্লাহ হাসপাতালে পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে  ব্রিগেডিয়ার জেনারেল কাজী  মো. রশীদ উন নবীকে  প্রেষণে ওই পদে নিয়োগ  দেয়া হয়েছে। রশীদ উন নবীকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্য সেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর