× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের গুগল ডুডলের প্রশংসা

তথ্য প্রযুক্তি

অনলাইন ডেস্ক
১৩ এপ্রিল ২০২০, সোমবার

বিশ্বব্যাপি করোনা ভাইরাস এক আতঙ্কের নাম। প্রতিমুহূর্তই যেন শঙ্কা আর উৎকণ্ঠা বেড়েই চলছে। লাখের বেশি মানুষ মারা গেছেন এই করোনার থাবায়। সেই অবস্থায় নিজের জীবন বাজি রেখে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। অন্যকে সেবা দিতে গিয়ে আক্রান্ত হচ্ছেন তারাও। কেউ কেউ নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। সারা বিশ্বের এই চিকিৎসাকর্মীদের ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছে সার্চ ইঞ্জিন গুগল। গুগলের ডুডলে জানানো হচ্ছে প্রশংসার বার্তা।


গুগল বলেছে, বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর করোনার সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী ও যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন ও তাদের সম্মান জানাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
১৯ এপ্রিল ২০২০, রবিবার, ১০:১৩

এগারো হাসপাতাল ঘুরেও এমন কাউকে পেল না রোগী যে বা যারা তার চিকিৎসা করতে সম্মত, অবশেষে চিকিৎসার অভাবে মরেই গেল এ্যাজমা রোগী আমিনুল। আজকের মানবজমিনেই প্রকাশিত হয়েছে সেই করুণ কাহিনি। সচেতন পাঠকমাত্রেরই হৃদয়কে নাড়া দিয়ে গেছে নাগরিকের এই মৃত্যু। গুগল লুকিয়ে রাখছে, আমাদের ডাক্তার নার্স ব্লাডারদের লুচ্চা কাহিনি। লুকিয়ে রাখছে মাসকের আড়ালে লুকিয়ে রাখা ডাক্তার নার্স ব্লাডারদের খুনে, লোভী, লুচ্চা, কসাই, বীভৎস চেহারা। তাই অমন পঞ্চমুখ হয়ে গেছে প্রশংসায়। যে যা পাবার যোগ্যতা রাখে না, তাকে তা-ই দেয়া হচ্ছে। আমরা ফেকবুক গুগলের গুজব, মিথ্যা ভূয়া প্রচারণায় নাচি না, কান দিই না সুদিদের ধাপ্পাবাজিতে। মানবজমিনের লোগো দেখেছো? "কারু তাঁবেদারি করি না।" ওটি আমাদেরই হৃদয়ের স্পন্দন ধ্বনি। আমরা দুর্বিনীত দ্রোহী জাতি। সুদিচক্রের পশ্চাদ্দেশে ঝেড়ে লাত্থি হাঁকাই নির্ভীক। গাই সাম্যের গান। শির উঁচিয়ে কোরাসে গাই মানুষ আর মানবতার জয়গান। সত্যম শিবম সুন্দরম!

অন্যান্য খবর