× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ ডিসেম্বর ২০২০, বুধবার

চট্টগ্রামে উপজেলা চেয়ারম্যানসহ করোনায় আক্রান্ত আরো ১৩২ জন

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২০ মে ২০২০, বুধবার, ৫:১২

চট্টগ্রামে একজন উপজেলা চেয়ারম্যানসহ এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৩২ জন। বুধবার সকালে তথ্যটি নিশ্চিত করে  চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের তিনটি ল্যাবে ৫২৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় মঙ্গলবার রাতে। এতে চট্টগ্রাম বিভাগে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরমধ্যে শুধু চট্টগ্রাম জেলায় রয়েছে ১৩২ জন। বাকিরা বিভিন্ন জেলার। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে রয়েছেন রাউজান উপজেলার চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী এহসানুল হায়দার বাবুল, দু‘জন সাংবাদিক ও সাত জন পুলিশ সদস্য।
জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৪ জন চট্টগ্রামের, ৪৪ জন নগরীর এবং বাকি ১০ জনের মধ্যে রাউজানের দুই জন, হাটহাজারীর একজন, বাঁশখালীর দুই জন, সীতাকুন্ডের পাঁচ জন এবং ফটিকছড়ির একজন। বাকি চার জনের মধ্যে নোয়াখালীর একজন এবং লক্ষ্মীপুরের তিন জন।
চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৭৪ জন চট্টগ্রামের, একজন কক্সবাজার জেলার। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে ৭১ জন নগরীর, পটিয়া উপজেলার এক জন এবং সন্দ্বীপের দুই জন। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭০টি নমুনা পরীক্ষায় ২০ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ১৭ জন রাঙামাটি জেলার, তিন জন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষায় একজনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি সাতকানিয়া উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, আক্রান্তদের মধ্যে একজন চট্টগ্রামের রাউজান উপজেলার চেয়ারম্যান। দুই সাংবাদিকের একজন বেসরকারি টেলিভিশনের ক্যামেরাপারসন, আরেকজন একটি জাতীয় দৈনিকের চট্টগ্রাম ব্যুরোতে কর্মরত।
এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার (বিশেষ শাখা) আব্দুল ওয়ারিশ খান জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীর বিভিন্ন থানা ও দামপাড়া পুলিশ লাইনের সাত কনস্টেবল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে সিএমপিতে এ পর্যন্ত ৭৪ জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত হলেন। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৯৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২০ জন। মারা গেছেন ৪১ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর