× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

অস্ট্রেলিয়াকে নিয়ে চীনাদের বেফাঁস মন্তব্য

অনলাইন

তারিক চয়ন
(১১ মাস আগে) মে ২২, ২০২০, শুক্রবার, ৮:০৫ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়া-চীন বাণিজ্য উত্তেজনার মধ্যেই চীনা নাগরিকরা অস্ট্রেলিয়াকে আমেরিকার কুকুর বলে অভিযুক্ত করছে। চীন সরকারের মুখপাত্র হিসেবে পরিচিত গ্লোবাল টাইমস পত্রিকা সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েবো'তে চীনা নাগরিকদের করা এ ধরনের বিভিন্ন মন্তব্য প্রকাশ করেছে।

একজন ওয়েবো'তে লিখেছে, মনে হচ্ছে আমেরিকার কুকুরের দায়িত্ব পালন করা বিশাল ক্যাংগারু অস্ট্রেলিয়া চীনের সাথে বাণিজ্য যুদ্ধে জড়িয়ে তাদের কয়লা এবং গরুর মাংস নিয়ে বিপদে পড়বে। আশা করা যায়, আমেরিকা তাদের সেই ক্ষতিটুকু পুষিয়ে দেবে।

গ্লোবাল টাইমসের ওই কলামে আরও লেখা হয়েছে, করোনাভাইরাস ইস্যুতে চীনকে তদন্ত করতে অস্ট্রেলিয়ার জানানো আহবান আন্তর্জাতিক সম্প্রদায় প্রত্যাখান করেছে। তারা বরং করোনাভাইরাসের উৎপত্তি খুঁজে বের করার জন্য বৈশ্বিক তদন্তে 'ওয়ার্ল্ড হেলথ্ এসেম্বলি'কে সমথর্ন করেছে।

লেখাটিতে আরও সমালোচনা করা হয়েছে এই বলে যে, 'কিছু পশ্চিমা রাজনীতিবিদ' ইস্যুটিকে রাজনৈতিক রূপ দিয়ে চীনবিরোধী মনোভাব তৈরি করতে চাইছেন।

ইয়াহু নিউজ অস্ট্রেলিয়া অবলম্বনে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mamun
২৩ মে ২০২০, শনিবার, ১২:১৪

It wouldn't be political if Chinese did not try to hide it and gave incorrect numbers.

অন্যান্য খবর