× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২ আগস্ট ২০২১, সোমবার , ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জিলহজ্জ ১৪৪২ হিঃ

পাবলিক বিশ্ববিদ্যালয়ে চলবে অনলাইনে পাঠদান, হবে না পরীক্ষা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ বছর আগে) জুন ২৫, ২০২০, বৃহস্পতিবার, ৬:৩৬ পূর্বাহ্ন

করোনার প্রভাবে বিশ্ববিদ্যালয়ের ২৮ লাখ শিক্ষার্থী পড়াশোনার বাইরে। অনলাইনে ক্লাস শুরু করতে পারেনি অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলো।

এমন অচলাবস্থার কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে বড় সেশনজটের আশঙ্কা তৈরি হয়েছে। এ থেকে উত্তোরণের জন্য  ৪৬ পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে আজ বৃহস্পতিবার ভার্চুয়াল বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বৈঠক শেষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহ মানবজমিনকে বলেন, অনলাইনে পাঠদানের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। উপস্থিতির বাধ্যবাধকতার না রাখার জন্য আচার্য বরাবর অনুরোধ করা হবে। তবে অনলাইনে ক্লাস হলেও পরীক্ষা নেয়া হবে না। পরিস্থিতি স্বাভাবিক হলে একসঙ্গে পরীক্ষা নেয়া হবে।

ইউজিসির মেম্বার (প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ আলমগীর মানবজমিনকে জানান, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে ক্লাসের বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে ভিসিরা তাদের বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরছেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর