× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

মানুষকে মাস্ক পরাতে মাস্কের ডিজাইনে পরোটা!

রকমারি


১৩ জুলাই ২০২০, সোমবার
সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

তামিল নাড়ুতে হু হু করে বাড়ছে করোনা–আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুও। সংক্রমণ রুখতে রাজ্যের বিভিন্ন স্থানে ফের কড়া লকডাউন ঘোষণা করেছে মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীর সরকার। চেন্নাই, মাদুরাইয়ের মতো কয়েকটি অঞ্চলে সংক্রমণের হার মাত্রাতিরিক্ত । তা সত্ত্বেও মুখে মাস্ক পরতে অনীহা মাদুরাইয়ের বাসিন্দাদের। তাঁদের এ ব্যাপারে উৎসাহী করতে এবার এগিয়ে এল একটি রেস্তোরাঁ। মাস্কের ডিজাইনে পরোটা তৈরি করে গ্রাহকদের কাছে বিক্রি করছেন তাঁরা।
রেস্তোরাঁর ম্যানেজার পুবালিঙ্গম বললেন, ‘মাদুরাইয়ের মানুষরা খুব একটা মাস্ক পরছেন না।
সেজন্যই আমরা মাস্কের মতো দেখতে পরোটা বানিয়েছি। যাতে মানুষ সতর্ক হন।’ রেস্তোরাঁ কর্তৃপক্ষের আশা, খাবার অর্ডার দেয়ার পর প্লেটে মাস্কের মতো ডিজাইনের পরোটা দেখলে গ্রাহকরা হয়ত সচেতন হবেন যে এখনকার দিনে মুখে মাস্ক পরা কতটা জরুরি। এবং তারপর হয়ত মাস্ক পরতে শুরু করবেন তাঁরা।
বিজ্ঞানীরা নতুন গবেষণায় দাবিও করেছেন, যে করোনাভাইরাস বাতাসবাহিত ভাইরাস। তাই মুখ, নাক ঢেকে রাখা অত্যন্ত জরুরি, বিশেষ করে ভিড়ে ঠাসা বা বদ্ধ জায়গায়। গণ পরিবহনের মতো স্থানেও যেখানে বাতাস চলাচলের সুযোগ কম সেখানেও মাস্ক পরা জরুরি বলেই পরামর্শ দিয়েছেন বিজ্ঞানীরা।

সূত্র- আজকাল

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর