× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

বর্ণাঢ্য আয়োজনে কানাডা বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রবাসীদের কথা

স্টাফ রিপোর্টার, কানাডা থেকে | ২ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১০:১৪

বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, কানাডা শাখা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। কানাডার টরেন্টোর ডেনফোর্থস্থ ডেনটোনিয়া পার্কের খোলা জায়গায় ঝাঁকঝমকপূর্ণভাবে বিএনপি’র গৌরব ও সংগ্রামের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। করোনা পরিস্থিতিতে ছয় মাস ঘরে থাকার পর এটাই বিএনপি’র নেতাকর্মীদের বড় কোন অনুষ্ঠান।পুরো অনুষ্ঠান জুড়ে ছিল নানা আনুষ্ঠানিকতা।

অনুষ্ঠানের শুরুতে কানাডার জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন বিএনপি’র নেতাকর্মীরা। এরপর উপস্থিত নেতাকর্মীদের মধ্যে মধ্যাহ্নভোজ পরিবেশন করা হয়। মধ্যাহ্নভোজ শেষে আহাদ খন্দকারের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। মমিনুল হক মিলন ও নাজমা হকের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় অংশ নেন রেশাদ চৌধুরী, মালিহা মনছুর, ফারুক খান, এজাজ খান, মঈন চৌধুরী, জাকির খান, মমিনুল হক মিলন, মিসবাহ উল হক চৌধুরী ফাহিম, ডা. সিরাজুল ইসাম চৌধুরী, নাজমা হক, সৈয়দ তপন মাহমুদ, জাকারিয়া চৌধুরী, এমএইচ মামুন, সৈয়দ তৌফিক রহমান, শফিক খান, মিলন আরিফ, লিটন আহমেদ, মোহাম্মদ রনি, আরিফ আহমদ, মিলাদ চৌধুরী, কামিল হোসেন, ইমন চৌধুরী, সাইদুর রহমান, শেখ মোহাম্মদ হাসিব, হাবিবুর রহমান চৌধুরী মারুফ, জাকির হোসেন, আবু জহির মুহম্মদ সাকিব, আলী হোসেন, ইকবাল হোসেন, আব্দুল আলীম, মেহেদী ফারুক, তারেক আহমদ, মোর্শেদা বেগম, দেলোয়ার হোসেন বকুলসহ আরও অনেকে।

আলোচনায় বক্তারা সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন।
বক্তারা বলেন, একদলীয় শাসন বাকশাল কায়েমের পরে দেশে যে রাজনৈতিক শূন্যতা তৈরী হয়েছিল, সেটি পূরণ করতে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছেন। বর্তমানে বাংলাদেশে গণতন্ত্র সম্পূর্ণ অনুপস্থিত। স্বৈরাচারী শাসকেরা একদিকে জনগণের অধিকার হরণ করছে, অন্যদিকে নির্যাতনের স্টীম রোলার চালিয়ে বিএনপিকে নির্মূল করে দিতে চায়। কিন্তু বিএনপি জনগণের দল, এই দলকে নির্মূল বা পরাজিত করা যাবে না। প্রতিবারই বিভিন্ন বাধা উপেক্ষা করে প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে ঘুরে দাঁড়িয়েছে। এবারো জনগণের সক্রিয় সহযোগিতায় আমরা অবশ্যই গণতন্ত্র পুনরুদ্ধার করতে সক্ষম হবো। এই হচ্ছে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের শপথ।   

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর