× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক হলেন সিদ্দিকুর রহমান

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৮:০৫

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক হলেন, তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। গতকাল দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি গত ২০ ও ২১শে ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগ-এর ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে মো. সিদ্দিকুর রহমানকে বাংলাদেশ আওয়ামী লীগ-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে মনোনয়ন প্রদান করেছেন। সিদ্দিকুর রহমান বর্তমানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি। প্রসঙ্গতঃ বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে আরও ৭টি পদ শূন্য রয়েছে। এর মধ্যে তিনিটি প্রেসিডিয়াম, একটি সম্পাদকমণ্ডলী (ধর্ম বিষয়ক) ও ৩টি কেন্দ্রীয় সদস্য পদ। এসব পদের জন্য বিভিন্ন স্তরের নেতারা চেষ্টা করছেন। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে মানবজমিনকে বলেন, জীবনের বড় একটি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতি করছি।
স্থানীয় নেতা হিসেবে একনিষ্ঠভাবে কাজ করছি। স্বপ্ন রয়েছে প্রিয় দলের কেন্দ্রীয় কমিটিতে আসা। দলীয় সভাপতির দৃষ্টি আকর্ষণ করতেই নিজের বিভিন্ন তৎপরতার ছবি ও বর্ণনা দিয়ে ফাইল আকারে তা নেত্রীর কাছে পাঠানোর চেষ্টা করেছি। তিনি বলেন, নেত্রী ফাইল দেখলে আমার বিশ্বাস দলের জন্য আরো বেশি কাজ করার সুযোগ দেবেন। দলীয় সভাপতির দৃষ্টি আকর্ষণ করতে এ রকম আরও অনেকেই ফাইল আকারে নিজেদের তৎপরতার কথা জানাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের ধানমন্ডি অফিসের দায়িত্বপ্রাপ্তরা। তারা বলেন, কেউ সরাসরি, কেউ কুরিয়ার আবার কেউ নিজস্ব লোক মারফত এ ধরনের ফাইল পাঠাচ্ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর