× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

অ্যাপস ছাড়া যাত্রী বহন করলেই ব্যবস্থা নেবে পুলিশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৯:১১

যাত্রী হিসাবে অ্যাপ ছাড়া মোটরযানে যাতায়াত না করার আহ্বান জানিয়ে ঢাকা মহানগর পুলিশের নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার? (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার জানিয়েছেন, অ্যাপ ছাড়া মোটরসাইকেল বা প্রাইভেটকারে যাত্রী বহন করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে। গতকাল দুপুরে ঢাকা মহানহগর পুলিশের মিডিয়া সেন্টারে এ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
সম্প্রতি রাইড শেয়ারিং অ্যাপসের বাইরে মোটরসাইকেল ও প্রাইভেটকারে চুক্তিভিত্তিক যাত্রী পরিবহনের তৎপরতা দেখা যাচ্ছে। ফলে প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটছে। সম্প্রতি রাজধানীর উত্তরা ও বাগেরহাটে অভিযান চালিয়ে চুক্তিভিত্তিক গন্তব্যে যাওয়ার সুযোগে মোটরসাইকেল ছিনতাই চক্রের দুই সদস্যকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটকরা হচ্ছে- মো. মাসুম মোল্লা ও মো. ইমরান।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা এ ধরনের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।
অতিরিক্ত কমিশনার? এ কে এম হাফিজ আক্তার বলেন, গত ২১শে আগস্ট দুপুর দেড়টায় তুরাগ থানাধীন ১৫ নম্বর সেক্টর এলাকায় যাত্রীসহ এক মোটরসাইকেল চালক পৌঁছামাত্র পূর্বপরিকল্পনা অনুযায়ী অজ্ঞাতনামা কয়েকজন মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর অস্ত্র দেখিয়ে মোটরসাইকেল চালককে জিম্মি করে বাইকটি ছিনতাই করে নিয়ে যায়।
এ ঘটনায় তুরাগ থানায় দায়ের করা মামলার তদন্তে জানা যায়, অ্যাপস ছাড়াই যাত্রী পরিবহন করছিলেন সংশ্লিষ্ট ভুক্তভোগী চালক। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরা বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ওই মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে আটক করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর