× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

ঢাকায় করোনা চিকিৎসার আরো ৩টি হাসপাতাল বন্ধ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৯:১৯

ঢাকা মহানগরে কোভিড ডেডিকেটেড আরো ৩টি হাসপাতাল বন্ধ করে দিয়েছে সরকার। এই নিয়ে রাজধানীতে করোনা চিকিৎসার মোট ৫টি হাসপাতাল বন্ধ হলো। রোগী না থাকায় ঢাকা মহানগর হাসপাতাল, মিরপুর লালকুঠি হাসপাতাল এবং বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতালের করোনাভাইরাসের রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম বাতিল করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর আগে একই কারণে আরো দু’টি কোভিড ডেডিকেটেড হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল ও বাংলাদেশ রেলওয়ে হাসপাতাল বন্ধ করে দেয় সরকার। এসব হাসপাতালে এখন থেকে সাধারণ রোগীদের চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল স্বাস্থ্যসেবা বিভাগের চিঠিতে এই নির্দেশনা দেয়া হয়েছে। এতে বলা হয়েছে করোনাভাইরাস সংকট মোকাবিলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার প্রয়োজনে এই তিনটি হাসপাতালকে কোভিড ডেডিকেটেড ঘোষণা করা হয়েছিল। বর্তমানে এসব হাসপাতালে সাধারণ এবং আইসিইউ বেডে একেবারেই রোগী না থাকা এবং রোগী কমে যাওয়ায় কার্যক্রম বাতিল করা হয়েছে।
এসব হাসপাতালে এখন থেকে প্রয়োজনে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সূত্র মতে, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিভিন্ন বেসরকারি হাসপাতালকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব হাসপাতালে চিকিৎসায় অর্থ, জনবল-যন্ত্রপাতি সরকারই দিচ্ছিল। তবে এখন এসব হাসপাতালে রোগীর সংখ্যা কমে আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় ১২টি হাসপাতালে কোভিড-১৯ সেবা কার্যক্রম বাতিলের পরিকল্পনা করেছে। ঢাকা মহানগরে করোনা চিকিৎসায় ২২টি হাসপাতাল ছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. ফরিদ হোসেন মিঞা মানবজমিনকে বলেন, এ পর্যন্ত ৫টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল বন্ধ করা হয়েছে। তবে এসব হাসপাতালে এখন সাধারণ সেবা চালু থাকবে বলে তিনি উল্লেখ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর