× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

একদিনে করোনায় আরো ৩৬ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৯:২২

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার 
৮৫৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৯৩ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৪৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪১২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৭ লাখ ৮৩ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৬৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ৩০ শতাংশ শনাক্ত হয়েছেন।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪১ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৮ জন পুরুষ এবং ৮ জন নারী। এ পর্যন্ত ৩ হাজার ৭৭৮ জন পুরুষ এবং ১ হাজার ৭১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ২ জন, বরিশালে ৩ জন, সিলেটে ১ জন এবং রংপুরে ১ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৪ জন এবং বাসায় ২ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৩১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ১৮৫ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৪৪৬ জন এবং এখন পর্যন্ত ৬০ হাজার ৯৯৫ জন ছাড় পেয়েছেন। আইসোলেশন করা হয়েছে ৭৮ হাজার ১৪০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ২২৩ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৭৮ জন এবং এ পর্যন্ত ৪ লাখ ৭২ হাজার ৭৩৯ জন ছাড় পেয়েছেন। কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ২০ হাজার ৪৩০ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ৬৯১ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৫০ হাজার ৩০১টি এবং এ পর্যন্ত মোট ফোনকল ২ কোটি ৬ লাখ ১৯ হাজার ১৪৬টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর