× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

২৪ ঘণ্টায় করোনায় আরো ২২ মৃত্যু শনাক্ত ১৫৪১

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৮:৪৯

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৮৮১ জনে।
নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৪১ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৩ জন, এবং মোট সুস্থ হয়েছেন ২ লাখ
৫২ হাজার ৩৩৫ জন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়, ৯৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১২ হাজার ৮১৪টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৩০টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ লাখ ৯৬ হাজার ৫০৯টি।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ২৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৬ এবং নারী ৬ জন।
এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন ৩ হাজার ৮০৪ জন আর নারী ১ হাজার ৭৭ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৭ দশমিক ৯৩ শতাংশ এবং নারী ২২ দশমিক শূন্য ৭ শতাংশ। ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাসায় ১ জন।
মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন ৮ জন এবং ৪১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ২ জন।
তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩, চট্টগ্রাম বিভাগে ৩, সিলেট বিভাগে ২ এবং রাজশাহী, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে।
গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যুক্ত হয়েছেন ১ হাজার ৩৬৬ জন আর ছাড়া পেয়েছেন ১ হাজার ৪১৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ২১ হাজার ৭৯৬ জন, ছাড়া পেয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ১৫২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৭ হাজার ৬৪৪ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২৭৭ জন এবং ছাড়া পেয়েছেন ৫৪০ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭৮ হাজার ৪১৭ জন, ছাড়া পেয়েছেন ৬১ হাজার ৪৯৫ জন। আর আইসোলেশনে আছেন ১৬ হাজার ৯২২ জন।
২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল ৫২ হাজার ৮৫টি এবং এ পর্যন্ত ফোনকল ২ কোটি ৬ লাখ ৭১ হাজার ২৩১টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর