× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

মিশরে সরকারবিরোধী বিক্ষোভ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১:৩৫

মিশরে সাবেক সেনাপ্রধান ও বর্তমান প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল সিসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থার ভিতর দিয়ে এই বিক্ষোভে পুড়িয়ে দেয়া হয়েছে পুলিশের গাড়ি। পুলিশের দিকে ছোড়া হয়েছে ইটপাটকেল। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। এতে বলা হয়, রোববার গিজা’য় অবস্থিত মিশরের গভর্নরেটের রাস্তায় বিক্ষোভ করেন বিপুল সংখ্যক মানুষ। আগে থেকেই সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। বিক্ষোভের ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা যায়, বিক্ষোভকারীরা আল সিসির পদত্যাগ দাবি করে স্লোগান দিচ্ছে।
হাতে ব্যানার। উল্লেখ্য, আগের বছর একই রকম বিক্ষোভ হয়েছিল মিশরে। তার প্রথম বছর পূর্তিতে রোববার সরকার বিরোধী বিক্ষোভ আহ্বান করেন সেনাবাহিনীর সাবেক কন্ট্রাক্টর মোহামেদ আলী। তার এ আহ্বানের ফলে মিশরে নেয়া হয় উচ্চ সতর্কতা। গত বছর এমন বিক্ষোভে মিশরের বিভিন্ন শহরে অংশ নেন হাজার হাজার মানুষ। তাতে প্রকাশিত হয় কি পরিমাণ ভিন্ন মতের অবস্থান এখনও মিশরে। ওই বিক্ষোভ থেকেও আল সিসির পদত্যাগ দাবি করা হয়েছিল। জবাবে কর্তৃপক্ষ সবচেয়ে বড় দমনপীড়ন শুরু করে বলে দাবি করে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। তাদের দাবি, এতে কমপক্ষে ২৩০০ মানুষকে আটক করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Munir Hossain
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১:১৪

আহমেদ সিসি... হুসনি মুবারকের পেতআত্তা ও এক ভয়ংকর যালিম ।

অন্যান্য খবর