× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

ধর্ষণ মামলার বিষয়ে যা বললেন ভিপি নুর

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:৪১

ধর্ষণে সহযোগিতার অভিযোগে দায়ের করা মামলাটি উদ্দেশ্যমূলক বলে মনে করছেন ডাকসু ভিপি নুরুল হক নূর। মানবজমিনকে দেয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, যিনি মামলা করেছেন তার সঙ্গে আমার কোনদিন দেখা হয়নি। দুই মাস আগে আমাকে ফোন দিয়ে সহযোগিতা চেয়েছেন যে কোন এক ছেলের সঙ্গে তার সম্পর্ক ছিল, যেটি নিয়ে সমস্যা হচ্ছে। সে জন্য আমাকে ভূমিকা রাখতে বলা হয়। এরপর ফোন দেবে বলে আর কোন যোগাযোগ করেননি।

নূর বলেন, মামলার বাদী এক সময়ে ওই ছেলেটির পরিচয় দেয় আমাকে এবং বলে আমরা যেন ছেলেটিকে সংগঠন থেকে বহিষ্কার করি। কিন্তু আমি খোঁজ নিয়ে জানি ছেলেটির নাম নাজমুল সে আমাদের সংগঠনের কোন দায়িত্বে নেই। তবে সে আমাদের বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত থাকতো।
তাই আমি অভিযোগকারীকে বলেছি সেতো আমাদের সংগঠনের কেউ না, পদেও নেই।

এরপর মেয়েটি বলে নজমুলসহ আরো একজনকে বহিষ্কার করতে হবে যে হচ্ছে আমাদের আহ্বায়ক হাসান আল মামুন। কিন্তু আমি তাকে বলি সে তো আমাদের আহ্বায়ক। আমি আহ্বায়ককে কিভাবে বহিষ্কার করবো। আপনার সমস্যা মনে হলে আমি আইনগত সহযোগিতা করবো। বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে অভিযোগে সহযোগিতা করবো। কিন্তু শেষে তিনি আর যোগাযোগ রাখেননি।

নুর বলেন, আমি মনে করি মামলাটি উদ্দেশ্য প্রণোদিতভাবে করা। আর মেয়েটির বাড়ি ময়মনসিংহে। আমি যতটুকু জানতে পেরেছি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একজন নেতা মেয়েটিকে টাকা পয়সা দিয়ে মামলা করতে উদ্বুদ্ধ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মুক্তির বাহক
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৭:১৫

সাংবাদিকদের ভূমিকার গুরুত্ব রয়েছে

mahabub
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১০:২২

ami puray hotash are kije shunte hobe

Not Interested
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৮:৫১

Nur er shukria kora uchit Gono-Dorshon mamla dayi nai.

অনিচ্ছুক
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৮:২২

আমি বাকরুদ্ধ । আসলে কাউকে কিছু বলার নাই, নির্বাক দৃষ্টিতে তাকিয়ে থাকা ছাড়া । কারো কাছে কিছু চাওয়ারও নাই । তবুও সাংবাদিক ভাইদের নিকট করোজড়ে অনুরোধ আপনার এই মিথ্যা মামলার বিরুদ্ধে অবস্থান নিন । এর নাড়ি-নক্ষত্র বের করে প্রকাশ করুন । এই মামলা নুরুল হক নুরের বিরুদ্ধে নয় এই মামলা পুরো জাতির বিরুদ্ধে । একমাত্র সাংবাদিক ভাইয়েরা চাইলেই কিছু হতে পারে । নচেৎ নয় ।

Md.yousuf
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৮:১৫

ধর্মিয় বিভাগের শীক্ষার্তি তারা, ধর্সিত হয়েছে জানুয়ারি মাসে মামলা করেছে ৮/৯ মাস পর! নিজ ধর্মের প্রতি আর কত অপমান করে এরা খান্ত হবে!

অনিচ্ছুক
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৫৭

আমি বাকরুদ্ধ । আসলে কাউকে কিছু বলার নাই, নির্বাক দৃষ্টিতে তাকিয়ে থাকা ছাড়া । কারো কাছে কিছু চাওয়ারও নাই । তবুও সাংবাদিক ভাইদের নিকট করোজড়ে অনুরোধ আপনার এই মিথ্যা মামলার বিরুদ্ধে অবস্থান নিন । এর নাড়ি-নক্ষত্র বের করে প্রকাশ করুন । এই মামলা নুরুল হক নুরের বিরুদ্ধে নয় এই মামলা পুরো জাতির বিরুদ্ধে । একমাত্র সাংবাদিক ভাইয়েরা চাইলেই কিছু হতে পারে । নচেৎ নয় ।

Khokon
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:৫৫

সরকারে উচিত ধর্ষনের কেস গুলোকে নিরপেক্ষ ভাবে তদন্ত করা । যে মেয়েটি নূরকে সহযোগিতার জন্য দোষী বলে দোষারূপ করেছে, তার ও ব্যাকগ্রাউন্ডসহ সবকিছু তদন্ত করে জনসমক্ষে প্রকাশ করা করা। এতে করে দোষীরা দোষী হলে তাদের আইন অনুযাই বিচার এবং তারা যদি দোষ না করে, তাহলে যারা বিনা কারণে কাউকে ফাঁসানোর চেষ্টা করে, তাদেরকে দোষী সাব্যস্ত করে বিচারে আওতায় আনা এবং জনসম্মুখে তাদের নাম, ঠিকানা প্রকাশ করে তাদেরকে একঘোরী করে রাখা। এতে করে কেউ সেলফ determination এ sex করে পরে টাকা বা রাজনৈতিক, বা অন্য কোন দুরভি উদ্দেশ্য কাউকে সমাজে ছোট করতে পারবে না ! আদালতর উচিৎ এক সপ্তাহের বেশি হলে ধর্ষণকে আর ধর্ষণ না বলা এবং কেউ বলে মামলা করলে সেটা সঙ্গে সঙ্গে খারিজ করে দেওয়া।

Sajib
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:৪২

প্রথমে আপনার কথায় মনে হয়েছ, আপনি কিছুই জানেন না, এরপর আপনি নিজেই পরিস্কার করলেন যে আপনি অনেককিছুই জানেন ।

mohsin
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৩৯

nuru bolese ami shohojogita korbo einer asroy nen kajei nuru o jorito

Jesmin Anowara
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৩৫

if rape case against Mr. Nunu then rape case should be against prime minister Hasina, because lot student leaders of her party are rapist.

Aowfar hossain
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:০৮

এসব অপকৌশল নয় ঘৃন্য কৌশল।এ কৌশলে লাভ কি।লাভ হলে নুর এর হবে। ্

মো.মাকসুদ
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:৫৩

আর কত নাটক দেখতে হবে আমাদের কে

mannan abdul
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:৩৭

আমরা এ নাটক কিছুতেই বিশ্্বাসম কিরনা ।   এটা ছাত্রলীগের নতুন একটা নাটক,  তারা যখন দেখল যে, নুরুর মুখ কিছুতেই বন্ধ করা সম্ভব নয়  আর তখনই একটা  দুশ্চরিত্রা মেয়েকে দিয়া এই নতুন নাটক সাজিয়েছে, সারা দেশের মানুষ খুব ভাল করেই জানে নুরুল চরিত্র কেমন,আমরা এটার জন্য তীব্র প্রতিবাদ জানাই। নুরুর কিছু হলে সারাদেশে আগুন জ্বলবে।

মোঃআরিফ হোসাইন।
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:৩০

তোমরা যতই অপকৌশল আঁটোসাটো না কেন? নূর-কে কখনো দাবিয়ে রাখা যাবে না

Harun
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:২৩

Special agenda of Rapist Chatra league !

Aminul HAQUE
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:০৭

মাতলামির একটা লিমিট থাকা উচিত। It's one kinds of aimless arrow. It will creat the space for Noor to get the public sympathy.

ফরিদ আহম্মেদ
২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৫:০৬

আমি মনে করি ছাত্রলীগের মদতে এই চক্রান্ত।নুরকে দমিয়ে রাখার অপকৌশল।

অন্যান্য খবর