× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার

দুই বছরেও শেষ হয়নি ওসমানীনগর উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ

বাংলারজমিন

জয়নাল আবেদীন, ওসমানীনগর (সিলেট) থেকে | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৯:১২

সিলেটের ওসমানীনগরে দুই বছরেও  শেষ হয়নি উপজেলা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কাজ শেষ হওয়ার কথা থাকলেও এখনো প্রায় অর্ধেক কাজ বাকি রয়েছে। এমন অবস্থায় ভাড়া অফিসে প্রশাসনিক কার্যক্রম চালাতে হচ্ছে। উপজেলার  প্রশাসনিক দপ্তরগুলো ছড়িয়ে-ছিটিয়ে থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে উপজেলাবাসীকে।
জানা যায়, ২০১৫ সালের জুলাই মাসে ওসমানীনগর থানা ভবনের সামনে ভাড়া  ভবনে শুরু হয় ওসমানীনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রম। পর্যায়ক্রমে  গোয়ালাবাজার ও তাজপুর এলাকায় বিভিন্ন বাসাবাড়ি ভাড়া নিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তর চালু হয়। প্রশাসনিক দপ্তরগুলো ছড়িয়ে-ছিটিয়ে থাকায় দুর্ভোগ পোহাতে জনসাধারণকে একই সঙ্গে প্রয়োজনীয় সুযোগ-সুবিধার অভাবে দাপ্তরিক কাজকর্ম পরিচালনায় ব্যাঘাত ঘটছে। ঠিকাদাররা জানিয়েছেন ২০২১ সালের জুন পর্যন্ত উপজেলা কমপ্লেক্স ভবন এবং চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত ইউএনও’র বাসভবন নির্মাণ কাজের সময় বৃদ্ধি করা হয়েছে। ধীরগতির কারণে সময়মতো  কাজ শেষ না হওয়ায় অফিস ভাড়া বাবত বড় অংকের বাড়তি টাকা ব্যয় করতে হচ্ছে সরকারকে এবং কাজ শেষ না হওয়া পর্যন্ত তা করতে হবে।  মেসার্স বেঙ্গল আরএস নির্মাণ (জেবি) প্রতিষ্ঠানের মোস্তাফিজুর রহমান জানান, বিভিন্ন কারণে কাজে বিলম্ব হয়েছে।
কাজের মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এস কন্সট্রাকশনের শামীম আহমদ বলেন, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত কাজের মেয়াদ বাড়ানো হয়েছে এবং বাসভবন নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। ওসমানীনগর উপজেলা এলজিইডি প্রকৌশলী নাজমুল করিম বলেন, কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ের মধ্যে ঠিকাদারদের কাজ সম্পন্ন করে দিতে হবে। ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, সরকারী ভবনের কাজ সম্পন্ন না হওয়ায় ভাড়া ভবনেই প্রশাসনিক কাজ চলছে। বর্তমানে কাজের গতি ভালো আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর