× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার

কৃষ্ণাঙ্গ নারী হত্যা, কোনো পুলিশ সদস্যই অভিযুক্ত নন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১১:১০

যুক্তরাষ্ট্রের লুইসভিলে নিরস্ত্র এক কৃষ্ণাঙ্গ নারীকে নৃশংসভাবে হত্যায় তিনজন পুলিশ সদস্যের কাউকেই সরাসরি অভিযুক্ত করেনি আদালত। ৬ মাসেরও বেশি সময় আগে নার্স ব্রেয়না টেইলরকে তার বাসভবনে হত্যা করে পুলিশ। এতে তিনজন পুলিশ সদস্যের বিচার হচ্ছে যুক্তরাষ্ট্রে। এর মধ্যে দু’জনের কাউকেই অভিযুক্ত করেনি আদালত। একজনকে অন্য এক ঘটনায় অভিযুক্ত করা হয়েছে। এর প্রতিবাদে ফুঁসছে লুইসভিলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে তিন দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ন্যাশনাল গার্ড।
অনলাইন আল জাজিরা ও বিবিসি এ খবর দিয়েছে। মেয়র গ্রেগ ফিশার কারফিউ ঘোষণা করে বলেছেন, জন অসন্তোষের কারণে জরুরি অবস্থা দেয়া হয়েছে। কারফিউ দেয়া সত্ত্বেও বুধবার স্থানীয় সময় রাত ৯টায় লোকজন বিভিন্ন স্থানে সমবেত হচ্ছিল। এ অবস্থায় কেনটাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার জনতাকে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিযেছেন। তিনি বলেছেন, আমরা জানি সহিংসতার জবাব সহিংসতা হতে পারে না কখনো।
বুধবার ফোরসন সার্কিট জজ অ্যানি ও’কনেলের কাছে জমা দেয়া রিপোর্টে গ্রান্ড জুরিরা বলেছেন, নার্স টেইলরকে গুলি করার জন্য যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তার মধ্যে সাবেক পুলিশ কর্মকর্তা ব্রেট হ্যানকিসন (৪৪)কে অভিযুক্ত করা হয়েছে ৩টি অভিযোগে। এর মধ্যে তিনি টেইলরকে সরাসরি গুলি করেন নি। প্রতিবেশী একটি এপার্টমেন্টে গুলি করেছিলেন বলে অভিযোগে বলা হয়েছে। অভিযোগ থেকে রেহাই পেয়েছেন সার্জেন্ট জোনাথন ম্যাটিংলি এবং অফিসার মাইলিস কসগ্রোস। প্রকৃতপক্ষে নার্স টেইলরকে হত্যার জন্য তাদের কাউকে দায়ী করা হয়নি। আদালতের এমন সিদ্ধান্তের ফলে ক্ষোভ ঝরছে রাস্তায়। আদালত এমন সিদ্ধান্ত দেয়ার পর বিক্ষোভ র‌্যালিতে দু’জন পুলিশ কর্মকর্তাকে গুলি করে আহত করা হয়েছে। এ সময় সন্দেহজনকভাবে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১০:৪২

Where is probability of missing target can kill neighboring residents, why police fire bullets in her neighboring apartment ?

অন্যান্য খবর