× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

শেকৃবিতে রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব প্রদানে ইবিশিস'র নিন্দা

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি | ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ৬:১৬

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব পালনের নির্দেশ দেওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শুক্রবার সমিতির সভাপতি ড. কাজী অাখতার হোসেন ও সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, গত ২০ই সেপ্টেম্বর ২০২০ তারিখ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন এর অালোকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদ শূন্য হওয়ায় উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে, যিনি একজন প্রশাসনিক কর্মকর্তা। এটি শুধু দুঃখজনকই নয়, বিশ্ববিদ্যালয়ের কনসেপ্টের সাথে একেবারেই অসঙ্গতিপূর্ণ এবং স্বায়ত্তশাসন নীতিমালার পরিপন্থী। অামরা ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে এই প্রজ্ঞাপনটি প্রত্যাহারপূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে বিশ্ববিদ্যালয়ের যে কোনো একজন সিনিয়র অধ্যাপককে ভিসি হিসেবে নিয়োগ ও এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি না করার জোর দাবি জানান তারা।

প্রসঙ্গত, শেকৃবির ভিসির মেয়াদপূর্তিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে গত ২০শে সেপ্টেম্বর রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে চলতি ভিসির দায়িত্ব দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর