× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ নভেম্বর ২০২০, রবিবার

সুপ্রিম কোর্টের বিচারপতি পদে ব্যারেটকে বসাতে পারেন ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৩:৩০

বিচারপতি রুথ ব্যাডার গিন্সবার্গের মৃত্যুতে যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টে সৃষ্ট শূন্য পদে এমি কোনি ব্যারেটকে বেছে নিতে পারেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। রিপাবলিকান বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন মিডিয়া। ব্যারেট (৪৮) একজন সাংবিধানিক স্কলার। তাকে ২০১৭ সালে ফেডারেল আপিলস বেঞ্চে মনোনয়ন দেন ট্রাম্প। ডানপন্থি গ্রুপ ফেডারেলিস্ট সোসাইটির কাছে তিনি খুব জনপ্রিয়। ট্রাম্প ক্ষমতায় আসার পর কমপক্ষে ২০০ রক্ষণশীল জুরিকে ফেডারেল কোর্টে নিয়োগ নিশ্চিত করায় ভূমিকা রেখেছে এই গ্রুপটি। এ খবর দিয়ে অনলাইন আল জাজিরা বলছে, শুক্রবার সন্ধ্যা নাগাদ সিএনএন, নিউ ইয়র্ক টাইমস এবং দ্য হিল-সহ বেশ কিছু মার্কিন সংবাদ মাধ্যম রিপোর্ট করেছে যে, ব্যারেটকে সুপ্রিম কোর্টের বিচারপতি মনোনীত করার পরিকল্পনা করছেন ট্রাম্প। এ বিষয়ে তিনি শনিবার ঘোষণা দিতে পারেন।
অজ্ঞাতনামা সূত্রের উদ্ধৃতি দিয়ে এসব রিপোর্ট প্রকাশ হলেও আল জাজিরা এর নিরপেক্ষতা যাচাই করতে পারেনি। ওদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেসিডেন্ট ট্রাম্প নিশ্চিত করে বলেন নি যে, ব্যারেটকে মনোনয়ন দেয়া হচ্ছে। তার নাম উল্লেখ না করলেও তিনি বলেছেন, যাকে এই পদে মনোনীত করতে যাচ্ছেন, তিনি ব্যাপকভাবে সম্মানীত ও মেধাবী। এরই মধ্যে সোমবার হোয়াইট হাউজে ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করেছেন ব্যারেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর