× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
পাশের হার ৯১ শতাংশ

কওমির দুই পরীক্ষার ফল প্রকাশ, অনুপস্থিত ৫৪ শতাংশ পরীক্ষার্থী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ৪:৪৫

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক)’র হিফযুল কুরআন ও ইলমুত তাজবীদ মারহালার ৪৩তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে গড় পাশের হার ৯১ দশমিক ৯৫ শতাংশ। হিফযুল কুরআন মারহালায় মোট পরীক্ষার্থী ২২ হাজার ৮৭৬ জন ও ইলমুত তাজবীদ মারহালায় ৯২৬ জন অংশগ্রহণ করে। স্টার মার্ক পেয়েছে ৫ হাজার ৮৬২ জন। মোট উত্তীর্ণ পরীক্ষার্থী ৯ হাজার ১২০ জন। এই দুই পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৫৪ জন পরীক্ষার্থী। অর্থ্যাৎ ৫৪ শতাংশ পরীক্ষার্থী অংশ নেননি পরীক্ষায়।

শনিবার বেলা ১২ টায় বোর্ডের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ যুবায়ের, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আমিনুল হক ও মুহা: রফিকুল হক সমন্বয়ে পরীক্ষার ফলাফলের ফাইল বেফাকের মহাপরিচালক অধ্যাপক মাওলানা যোবায়ের আহমাদ চৌধুরী সাহেবের নিকট হস্তান্তর করেন। এরপর তিনি ফলাফল ঘোষণা করেন।
এ সময় তিনি বলেন, কওমি মাদ্রারাসার পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দিয়ে ফলাফলে সফলতার নযীর স্থাপন করেছে। এরাই যোগ্য আলেম হয়ে জাতির সামনে ইসলামের বাণী তুলে ধরবে বলে আমার একান্ত বিশ্বাস।

হিফযুল কুরআন এর ৭৪ টি গ্রুপে (প্রতি গ্রুপে ৩ জন করে) ও ‘ইলমুত তাজবীদ ওয়াল ক্বিরাআত বিভাগে ৩টি গ্রুপে  (প্রতি গ্রুপে ৩ জন করে) পৃথক পৃথক ভাবে মেধা তালিকায় শীর্ষে রয়েছেন অনেকেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর