× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ নভেম্বর ২০২০, রবিবার

১১ বছর আয়কর দেননি ট্রাম্প, রিপোর্ট প্রত্যাখ্যান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:৩৮

নিউ ইয়র্ক টাইমস রিপোর্ট করেছে যে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প তার ব্যবসায় লোকসান দেখিয়ে ১১ বছর কোনো আয়কর পরিশোধ করেন নি। অন্যদিকে প্রথম দফায় নির্বাচনের বছর ২০১৬ সালে এবং প্রেসিডেন্সির প্রথম বছরে তিনি মাত্র ৭৫০ ডলার করে ফেডারেল আয়কর পরিশোধ করেছেন। তার রিয়েলিটি টেলিভিশন প্রোগ্রাম ‘দ্য এপ্রেন্টিস’, অন্যান্য অনুমোদনের খাত ও লাইসেন্স খাত থেকে ৪২ কোটি ৭৪ লাখ ডলার আয় করলেও তিনি লোকসান দেখিয়েছেন ব্যবসায়। ২০১৮ সালে তিনি ৪৩ কোটি ৪৯ লাখ ডলার আয় করলেও ৪ কোটি ৭৪ লাখ ডলার লোকসান দেখিয়েছেন। ওদিকে চুলের পরিচর্যায় তিনি খরচ করেছেন ৭০ হাজার ডলার। মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের প্রিয় চুলে পরিচর্যা ও মেকআপে খরচ করা হয়েছে ৯৫ হাজার ৪৬৪ ডলার। নিউ ইয়র্ক টাইমসের এই রিপোর্টকে রোববার পুরো ভুয়া বলে তা প্রত্যাখ্যান করেছেন ডনাল্ড ট্রাম্প। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।
এতে বলা হয়, নিউ ইয়র্ক টাইমস ট্রাম্পের আয়কর বিষয়ে ১৮ বছরের তথ্য যাচাই করেছে। তার মধ্যে তারা দেখতে পেয়েছে ১১ বছর তিনি কোনো আয়কর দেননি। রোববার সন্ধ্যায় এ রিপোর্টের বিষয়ে প্রতিক্রিয়া দেন ট্রাম্প। তিনি বলেন, এটা পুরোপুরি ফেক নিউজ। বানোয়াট খবর। জানিয়েছেন, তিনি আয়কর পরিশোধ করেছেন। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোন তথ্য দেননি। ট্রাম্পের আইনজীবী অ্যালান গার্টেন বলেছেন, ওই রিপোর্টের সবটা না হলেও বেশির ভাগই অসত্য বলে মনে হচ্ছে। গত এক দশকে প্রেসিডেন্ট ট্রাম্প ফেডারেল সরকারকে ব্যক্তিগতভাবে লাখ লাখ ডলার আয়কর দিয়েছেন। তবে নিউ ইয়র্ক টাইমস বলেছে, তারা যে তথ্য প্রকাশ করেছে তা প্রায় দুই দশকের আয়কর রিটার্নের ডাটা অনুযায়ী। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রথম দফা প্রেসিডেন্সিয়াল বিতর্ক। এতে মুখোমুখি বিতর্কে অংশ নেবেন ডনাল্ড ট্রাম্প ও তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট জো বাইডেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mujibur Rahman Sheik
২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ১:২৫

I paid more taxes than Trump in last 20 years. By the way - how much tax SHW and SR paid in previous years?

Md. Harun al Rashid
২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৩:২১

Pope,priest and bishops should not pay yearly subscription to churches.

অন্যান্য খবর