× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে ফের চুরি

বাংলারজমিন

বশেমুরবিপ্রবি সংবাদদাতা | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৩৩

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দীর্ঘ ছুটিতে চুরির উপদ্রপ বেড়েই চলেছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার ও ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটি কম্পিউটার ও রাউটার চুরির পর এবার অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনা ঘটেছে। চুরির ঘটনায় রবিবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী এস .এম. এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনাটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক। তিনি বলেন, আমরা কিছুদিন আগে চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।
তদন্ত কমিটির প্রধান ইঞ্জিনিয়ার এস.এম এস্কান্দার আলী বলেন তদন্ত কাজ চলছে।
আমরা ৬ কার্য দিবসের মধ্যে চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে পারবো।
উল্লেখ্য, গত কয়েক বছরে বিশ্ববিদ্যালয় থেকে চার দফায় প্রায় ২ শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে।সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার ও ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটি কম্পিউটার ও ওয়াইফাই রাউটার চুরির ঘটনা ঘটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর