× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ নভেম্বর ২০২০, রবিবার

ফের গ্রেপ্তার শাহবাজ শরীফ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৭:৩৪

অর্থ পাচার মামলায় জামিন আবেদন প্রত্যাখ্যান করার পর পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফকে গ্রেপ্তার করা হয়েছে। তবে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ দাবি করেছেন, তাকে গ্রেপ্তার করা হয়েছে তার ভাই নওয়াজ শরীফের পক্ষ অবলম্বন করার জন্য। এ খবর দিয়েছে অনলাইন ডন। এতে বলা হয়, সোমবার অর্থ পাচার মামলায় শাহবাজ শরীফের জামিন আবেদন প্রত্যাখ্যান করে লাহোর হাইকোর্ট। এরপর আদালত প্রাঙ্গণ থেকেই তাকে গ্রেপ্তার করে ন্যাশনাল একাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)। এ সময় সেখানে উপস্থিত ছিলেন পিএমএলএনের বিপুল সংখ্যক নেতাকর্মী। এরপর সংবাদ সম্মেলন করেন মরিয়ম নওয়াজ। তিনি বলেন, এ দিনটি অত্যন্ত বেদনার।
কারণ, আবারো গ্রেপ্তার করা হয়েছে বিরোধী দলীয় নেতাকে। আমার ভিতর শস্যপরিমাণ সংশয় নেই যে, দুর্নীতি বা জবাবদিহিতার জন্য গ্রেপ্তার করা হয়নি শাহবাজ শরীফকে। তার বিরুদ্ধে একটি রেফারেন্সের শুনানি চলছিল। এর মাঝেই তাকে গ্রেপ্তার করা হলো। তিনি আরো বলেন, শাহবাজ শরীফকে গ্রেপ্তারের একমাত্র কারণ হলো, তিনি এখনো তার ভাইয়ের পক্ষ ত্যাগ করেন নি। পক্ষান্তরে তিনি ভাইয়ের প্রতি আনুগত্য ও প্রতিশ্রুতি প্রদর্শন করেছেন। তার স্ত্রী ও সন্তানরা পলাতক। ছেলে হামজা জেলে রয়েছে। সে করোনায় আক্রান্ত। তা সত্ত্বেও ভাইয়ের পক্ষে অবস্থান নিয়েছেন শাহবাজ শরীফ। তিনি গত সপ্তাহে পরিষ্কার করে বলেছেন, গত ২০ শে সেপ্টেম্বর বহুদলীয় সম্মেলনে পিএমএলএন সুপ্রিমো নওয়াজ শরীফ যে বিবৃতি ও কর্মপরিকল্পনা দিয়েছেন, তা শতকরা ১০০ ভাগ পালন করা হবে। এ জন্যই শাহবাজকে গ্রেপ্তার করা হয়েছে।
ওদিকে প্রধানমন্ত্রী ইমরান খানের সহযোগী লেফটেন্যান্ট জেনারেল অসীম সালিম বাজওয়ার পরিবারের অফসোর ব্যবসার সম্পদ নিয়ে সম্প্রতি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সে সম্পর্কে মরিয়ম বলেন, দেশে যদি সমান আইন ও ন্যায়বিচার থাকতো, তাহলে শাহবাজ শরীফের পরিবর্তে গ্রেপ্তার করা হতো অসীম বাজওয়াকে। শাহবাজ শরীফ একটি ব্যবসায়ী পরিবারের সন্তান। তার পিতা বিস্তৃত ব্যবসা পরিচালনা করতেন। পক্ষান্তরে বাজওয়া হলেন একটি নির্দিষ্ট অংকের বেতনভুক্ত কর্মী। তিনি যখন বিলিয়নিয়ার হয়ে ওঠেন তখন এ অভিযোগে তাকেও জবাবহিতিতার আওতায় আনতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর