× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার, ৮:৩১

পেশাগত দায়িত্ব পালনকালে মানিকগঞ্জে তিন সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ক্ষুব্ধ জেলার সকল সাংবাদিক। সোমবার জরুরি প্রতিবাদ সভা করে কাল বুধবার মানববন্ধনের ডাক দিয়েছে মানিকগঞ্জ প্রেস ক্লাব। হামলাকারী বহিষ্কৃত যুবলীগ নেতাসহ অন্যদের দ্রুত গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয় এই সভা থেকে। গেল রোববার দুপুরে পেশাগত দায়িত্ব পালনের সময় জেলার ঘিওর উপজেলার বড় কুষ্টিয়া এলাকায় আওয়ামী লীগ ও যুবলীগের এক বহিষ্কৃত নেতার সন্ত্রাসী  হামলার শিকার হয়েছেন দ্যা ডেইলি স্টার পত্রিকার মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলা ভিশনের জেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আকরাম হোসেন এবং সময় টিভির জেলা প্রতিনিধি ইউসুফ আলী। এ ঘটনায় সাংবাদিক জাহাঙ্গীর আলম ওই দিনই বাদী হয়ে ঘিওর থানায় মামলা করেছেন।
হামলার শিকার সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস জানান, ঘিওরের বড় কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. জাফরের বিরুদ্ধে মাদকব্যবসা ও নারী কেলেঙ্কারির অভিযোগে রোববার মানববন্ধন কর্মসূচির আয়োজন করে স্থানীয় এলাকাবাসী ও বিদ্যালয়ের অভিভাবকরা। বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে এই কর্মসূচি চলাকালে সেখানে পেশাগত দায়িত্ব পালন করতে যান সাংবাদিকরা । এ সময় মো. জাফরের নির্দেশে স্থানীয় পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মণ্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি কুদ্দুস মণ্ডলসহ অজ্ঞাত আরো তিন-চারজন আকস্মিক সেখানে উপস্থিত হয়ে মানববন্ধনে বাধা দেন ও সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন।
এ সময় তারা ওই তিন সাংবাদিককে মারধর করেন। খবর পেয়ে ঘিওর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীর মধ্যে কুদ্দুসকে আটক করতে পারলেও বাকিরা পালিয়ে যান।  
ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত আবদুল কুদ্দুস নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের সকলকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে।
স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল কুদ্দুস মণ্ডলকে পুলিশ গ্রেপ্তার করলেও মূল আসামি স্থানীয় পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মণ্ডলকে এখনো গ্রেপ্তার করতে পারেনি।
এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানিকগঞ্জ প্রেস ক্লাবের সকল সাংবাদিক সোমবার দুপুরে জরুরি প্রতিবাদ সভা করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর