× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

ডিসেম্বরে বাংলাদেশে আসতে পারে করোনার টিকা : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৮:৩২

ডিসেম্বরে বাংলাদেশে আসতে পারে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ নিজ দপ্তরে সাংবাদিকদের বলেন, বর্তমানে বিশ্বে যে কয়েকটি দেশ করোনার টিকা উদ্ভাবন করে তৃতীয় ধাপের ট্রায়াল শেষ করেছে তাদের মধ্যে রাশিয়ার টিকা এগিয়ে রয়েছে। আগামী নভেম্বরের শেষ দিকে এ টিকা বাজারজাত হতে পারে। অগ্রাধিকারভিত্তিতে আমরা এ টিকা পাওয়ার চেষ্টা করছি। নভেম্বরের শেষে দিকে বা ডিসেম্বরে এই টিকা বাংলাদেশে আসতে পারে।
শীতকালে করোনা নিয়ন্ত্রনে রাখার প্রস্তুতি সম্পর্কে মন্ত্রী বলেন, আসন্ন শীতে আমাদের সামাজিক অনুষ্ঠান বেশি হয়। যেমন বিয়ে, পিকনিক, ভ্রমণ। এতে মানুষের মধ্যে যোগাযোগ বেশি হয়। তাছাড়া শীতকালে ঠা-াজনিত রোগব্যাধিও হয়।
এসব দিক মাথায় রেখে আমরা আমাদের কর্মপরিকল্পনা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রীও আমাদের এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করছি শীতকালেও করোনা নিয়ন্ত্রণে রাখা যাবে। সেভাবেই প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ১১:৪৫

যদি নির্বাচিত এমপিদের মধ্যে বিজ্ঞ চিকিৎসক না থাকেন, তবে প্রয়োজনে একজন টেকনোক্রাট স্বাস্থ্য মন্ত্রী পদায়ন করা উচিত। অবসরপ্রাপ্ত স্পেসিয়েলিষ্ট অথবা শীঘ্র অবসরে যাবেন এমন কাউকে সরকার মনোনীত করতে পারে। যাকে স্বাস্থ্যমন্ত্রী করা হয়েছে তিনি অনেক মেডিকেল যন্ত্রপাতি বা রোগ বা ঔষধের নামই ঠিক মত জানেন না। তাই ঐ সব যন্ত্রের প্রয়োজন ও গুরুত্ব বুঝার সাধ্য তার নাই।

অন্যান্য খবর