× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ নভেম্বর ২০২০, রবিবার

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ৩৪ কোটি পাউন্ড অনুদানের ঘোষণা বৃটিশ প্রধানমন্ত্রীর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৯:১৭

আগামী ৪ বছরে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ৩৪ কোটি পাউন্ড অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এ ছাড়া করোনা পরবর্তী বিশ্বকে তিনি একত্রিত করার প্রতিশ্রিুতি দিয়েছেন।আহ্বান জানিয়েছেন করোনা মহামারির বিরুদ্ধে বিশ্বকে ঐক্যবদ্ধ হতে।শনিবার তিনি জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে এসব কথা বলেন।উল্লেখ্য, করোনা মহামারিতে যেসব দেশ ক্ষতিগ্রস্ত হয়েছে তার মধ্যে বৃটেন অন্যতম। সেখানকার বিভিন্ন স্থানে নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। ফলে ইংল্যান্ড সহ বিভিন্ন স্থানে কঠোর ব্যবস্থা নিচ্ছে তার সরকার। এরই মধ্যে এই ভাইরাসে বৃটেনে মারা গেছেন কমপক্ষে ৪২ হাজার মানুষ। আগামী বছর বৃটেন জি-৭ এর প্রধান হবে। এরপর আগামী ৪ বছরে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ৩৪ কোটি পাউন্ড অনুদান দেয়ার ঘোষণা দেন বৃটিশ প্রধানমন্ত্রী। বিশ্ব স্বাস্থ্য সংস্থায় বৃটেন নিয়মিত যে অর্থ দেয়, এই পরিমাণ তার চেয়ে শতকরা ৩০ ভাগ বেশি।
জুন মাসে ব্রিটেনের আয়োজিত এক সম্মেলন থেকে আন্তর্জাতিক ভ্যাকসিন জোট গ্যাভিকে ৮ কোটি ৮০ লাখ ডলার ফান্ড দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর