× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

নাজির-পেশকারসহ ৪ জনের জামিন মঞ্জুর

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৮:৫৩

৭ কোটি ১৭ লাখ টাকার অংশ সম্পদ অর্জন করে দখলে রাখা ও ২৭ কোটি ৮২ লাখ টাকা মানি লন্ডারিং মামলায় জেলা জজ আদালতের নাজির আলমগীর হোসেন ও তার স্ত্রী পেশকার সহ ৪ জনের জামিন মঞ্জুর করেছে জেলা বিশেষ জজ আদালত। দুদকের করা মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে গত রোববার আদালতে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন জেলার বিশেষ জজ আদালত। নোয়াখালী জজ আদালতের পিপি এডভোকেট আবুল কাশেম জানান, জেলা জজ আদালতের সাময়িক বরখাস্তকৃত নাজির আলমগীর হোসেন, তার স্ত্রী জুডিশিয়াল পেশকার নাজমুন্নাহার, তার বোন আফরোজা আক্তার ও তার বন্ধু বিজন ভৌমিকের সহায়তায় অবৈধভাবে ৭ কোটি ১৭ লাখ টাকার সম্পদ অর্জন করে তা দখলে রাখা এবং আলমগীরের অবৈধ ব্যাবসা প্রতিষ্ঠান ঐশি ট্রেডার্সের মাধ্যমে ২৭ কোটি ৮২ লাখ ৭২ হাজার টাকা মানি লন্ডারিং মামলায় তদন্ত রিপোর্ট দাখিল করা পর্যন্ত জামিনে ছিলেন। বৃহস্পতিবার দুদক আদালতে চার্জশিট দাখিল করলে আদালত রোববার জেলা দুদকের মামলায় দেয়া চার্জশিট গ্রহণের শুনানির দিন ধার্য করেন।
 কিন্তু গত  রোববার এ চার আসামির কেউ আদালতে হাজির হয়নি। আদালত চার্জশিট শুনানির পর তা গ্রহণ করে আসামি আলমগীর হোসেন, তার স্ত্রী জুডিশিয়াল পেশকার নাজমুন্নাহার, তার বোন আফরোজা বেগম ও তার বন্ধু বিজন ভৌমিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। ২৯শে সেপ্টেম্বর মঙ্গলবার তারা স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে একই আদালত দুদকের আবেদনে আলমগীরের বাড়ি ক্রোক করে আসামি দের সকল ব্যাংক একাউন্ট ফ্রিজ করে ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর