× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

আদালতে পর্নো তারকা, কিন্তু...

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১২:১৮

বাসার বাইরে বর্ণবাদী আচরণ করার কারণে আদালতে হাজিরা দিতে হয়েছে সাবেক পর্নো তারকা বিনীতা হোয়াইটি’কে (৩৯)। স্কটল্যান্ডের এই তারকা মঙ্গলবার কোনো আইনজীবী ছাড়াই নিজে গিয়ে হাজির হন লিভিংস্টোন শেরিফ কোর্টে। কিন্তু এ সময় আদালত তাকে আইনজীবী সহ উপস্থিত হওয়ার পরামর্শ দেয়। বিনীতার বিরুদ্ধে অভিযোগ, তিনি বাসার বাইরে ভীষণ চিৎকার, চেচামেচি করেন। বর্ণবাদী শব্দ উচ্চারণ করেন। তিনি নিজেকে ফেসবুকে ‘হিন্দু গডেস’ বা হিন্দু দেবী বলে দাবি করেন। এক সন্তানের মা তিনি।  মঙ্গলবার আদালতে উপস্থিত হয়ে শেরিফ জন ম্যাকরিচিকে বলেন, তার বিরুদ্ধে যে চার্জশিট তা বাসায় ফেলে এসেছেন। তা ছাড়া তিনি যে বর্ণবাদী আচরণ করছেন- এ বিষয়ে তার জানা ছিল না।
এ সময় শেরিফ তাকে জানিয়ে দেন, বর্ণবাদী আচরণ এক রকম অপরাধ। যখন শাস্তির বিষয় আসে তখন আদালত একে গুরুত্ব দিয়ে দেখে। বিনীতা আদালতের সামনে কিছু তথ্যপ্রমাণ নিয়ে কথা বলতে চান। কিন্তু তাকে জানিয়ে দেয়া হয়, তিনি দোষী না নির্দোষী তা একজন আইনজীবীর মাধ্যমে জানাতে হবে। এক পর্যায়ে শেরিফ এই মামলার শুনানি আগামী ১৩ই অক্টোবর পর্যন্ত মুলতবি করেন। ওইদিন বিনীতা ও অন্যদের আবার আদালতে ডাকা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর