× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

সরাইলে উচ্ছেদ অভিযান

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৫:৫১

সরাইলে দিনভর শুধু একটি বাড়ির সামনে উচ্ছেদ অভিযান হয়েছে। এ অভিযানে সওজের খাল দখলমুক্ত করাকালে একাধিক ফলের গাছ কাটা পড়েছে। বুধবার সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের পাশে বড্ডা পাড়া এলাকার ফয়সাল আহমেদ মৃধার স্ত্রী কানাডা প্রবাসী মেজর রোজিনা ভূঁইয়ার বাড়ির সামনের জায়গায় এ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানের নেতৃত্বে ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াংকা। সহকারি কমিশনারের কার্যালয় সূত্র জানায়, সরাইলে অনেকেই সরকারি খাল দখল করে ভরাট করে ফেলেছেন। অনেকে দোকানপাট ও বাড়িঘর করে বসে আছেন। ফলে দিনদিন পানি নিষ্কাশনের সমস্যা প্রকট হচ্ছে। সরাইলের কুট্টাপাড়া মোড় থেকে কালিকচ্ছ ইউনিয়নের ধর্মতীর্থ এলাকা পর্যন্ত সড়কের দুপাশে সরকারি খাল ও সওজের জায়গার দখল করে আছেন অনেকেই।
খালের উপর খুলে বসেছেন ব্যবসা প্রতিষ্ঠান। সংযোগ সড়কের অনুমতি নিয়ে বাড়ির সামনের সরকারি খালটির নীচ দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে মাটি ফেলে সমান করেছেন বাড়ির মালিক। লাগিয়েছেন বিভিন্ন ফলজ বৃক্ষ। গাছ গুলি দ্রƒত বড় হয়ে গেছে। খাল উদ্ধারে উচ্ছেদ অভিযানে প্রশাসনের লোকজন গতকাল সকালে সর্ব প্রথম বেকু নিয়ে হাজির হন ফয়সাল আহমেদের বাড়ির সামনে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াংকার উপস্থিতিতে সেখানে চলে অভিযান। বাড়ির সামনের মাটি কেটে পাশে ফেলে খাল উদ্ধারের জন্য। এতে করে ওই জায়গার অনেক গুলো ফলজ গাছও কাটা পড়ে যায়। ওই বাড়িটির সামনে অভিযান পরিচালিত হয় বিকাল ৪টা পর্যন্ত। এক সময় গ্যাসের লাইনও কেটে দিতে চেয়েছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াংকা বলেন, সরকারি খাল দখল করে পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ করা আইনত দণ্ডনীয় অপরাধ। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে খাল দখলমুক্ত করতে এই উচ্ছেদ অভিযান। কোন দখলকারীই এই অভিযানের বাইরে নয়। পর্যায়ক্রমে সকল সরকারি খাল দখলদারদের কবল থেকে মুক্ত করার অভিযান অব্যাহত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর