× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

৩০০ এর ঘরে শিখবে সবাই

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৮:০৩

আইটি এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষন প্রদানকারী প্রতিষ্ঠান শিখবে সবাই সম্প্রতি ৩০০তম ব্যাচ শুরু করেছে। ৩০০ এর ঘরে পৌঁছানো প্রতিষ্ঠানটি অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমে এখন পর্যন্ত প্রশিক্ষণ প্রদান করেছে প্রায় ৮ হাজারের বেশি শিক্ষার্থীদের। শিখবে সবাই অফিসে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা।

করোনা পরবর্তীতে সময়ে অফলাইন প্রশিক্ষন শুরু করেছে শিখবে সবাই। এ ছাড়া শিক্ষার্থীদের জন্য অনেক ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে তারা। ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়া এই প্রতিষ্ঠানের অনলাইন ক্লাসগুলো হয় লাইভে। শিক্ষার্থীদের বাসা থেকে সাপোর্ট দিতে তাদের রয়েছে অনলাইন সাপোর্ট প্ল্যাটফর্ম। সপ্তাহের যে কোনো দিন শিক্ষার্থীদের অফিসে এসে সাপোর্ট নেবার সুবিধা দিচ্ছে শিখবে সবাই।

শিখবে সবাইয়ের চিফ অপারেটিং অফিসার (সিওও) আবদুল কাদের বলেন, ২০১৭ সালের মাঝামাঝিতে যাত্রা শুরু করে শিখবে সবাই। এখন চলছে ৩০০তম ব্যাচ।
মানে আমরা তিনশ-এর ঘরে। অল্প সময়েই নিজেদের দক্ষতা এবং পরিশ্রম দিয়ে ব্যাপক সাড়া পেয়েছি আমরা। ইতিমধ্যে দেশের ৬৪ জেলার শিক্ষার্থীদের কাছে পৌঁছে গেছে শিখবে সবাইয়ের নাম। পাশাপাশি দেশের বাইরে এখন পর্যন্ত ১৪টি দেশের প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে শিখবে সবাই থেকে নিজেদের দক্ষতা উন্নয়নে কাজ করেছেন।

তিনি আরো বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ এজেন্ডা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছে আমাদের প্রতিষ্ঠান। অফলাইনে প্রায় ৪ হাজার ৭০০ জন এবং অনলাইন থেকে দক্ষতা বৃদ্ধি করেছেন ৩ হাজার ৩০০ জনের বেশি শিক্ষার্থী। সরকারি বিভিন্ন প্রজেক্ট যেমন লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট (এলইডিপি), এলআইসিটি প্রজেক্টেও দীর্ঘদিন কাজ করছি আমরা। এ ছাড়া শিখবে সবাইয়ের দেশের শীর্ষস্থানীয় বেশ কিছু এনজিওয়ের সঙ্গে দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর